‘বাংলাদেশের মানুষের সঙ্গে আমার আত্মার সম্পর্ক’ – ডোনেট বাংলাদেশ

‘বাংলাদেশের মানুষের সঙ্গে আমার আত্মার সম্পর্ক’

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৬ ডিসেম্বর, ২০২১ | ৬:২৬ 60 ভিউ
মালয়েশিয়ার শরিয়া কোর্টের প্রধান বিচারপতি দাতু ড. মোহাম্মদ নায়িম বিন হাজি মোক্তার বলেছেন, বাংলাদেশের মানুষের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। আমি যখন লন্ডনে লেখাপড়া করেছি, ওই সময় সেখানে বিভিন্ন দায়িত্বে থাকাবস্থায় সিলেটিদের সঙ্গে ছিল সুসম্পর্ক। যে কারণে স্টুডেন্ট ইউনিয়নের অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়ে চলে এসেছি। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়ার নিবিড় সম্পর্ক বিরাজমান সামাজিক, অর্থনৈতিক, সংস্কৃতির জায়গা থেকে আমরা একত্রে চলতে চাই। ২৫ ডিসেম্বর শনিবার বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া কর্তৃক হোটেল ইন্টার কন্টিনেন্টালে আয়োজিত মহান বিজয় দিবসের ৫০ বছর পূর্তি ও সেরা শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। বিএসইউএমর সভাপতি মোহাম্মদ বোরহান উদ্দীনের সভাপতিত্বে এবং ভাইস প্রেসিডেন্ট জহুরুল ইসলাম ও এডুকেশন সেক্রেটারি মাঈদুল ইসলামের যৌথ পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করা হচ্ছে। এটি একটি স্বাধীন দেশের গর্বের বিষয়। যাদের আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ নামে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে, তাদের স্বশ্রদ্ধচিত্তে স্মরণ করেন তিনি। সভায় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, অপনাদের পিতামাতা বিদেশে পাঠিয়েছেন শিক্ষা অর্জনের জন্য। আপনাদের শিক্ষা অর্জন করতে হবে। শিক্ষা অর্জন করে দেশ-বিদেশে দেশের সম্মান সমুন্নত রাখতে হবে, করতে হবে আল্লাহর সন্তুষ্টি অর্জন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন— মালয়েশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মাহবুব আলম শাহ, ইসলামিক ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. জাহিদুল ইসলাম, আইআইইউএমওয়ার্ল্ড ডিবেট সেন্টারের সিনিয়র ডিবেট ট্রেইনার মো. আব্দুল লতিফ, এনএসএস সলিউশন ডিরেক্টর সবুজ হোসাইন, ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির কো-চেয়ারম্যান লায়ন হারুন-অর-রশিদ, আইআইইউএমের পোস্ট ডক্টরেট ফেলো ডক্টর ফাইজুল হক, সাংবাদিক আহমাদুল কবির, অরিফুল ইসলাম প্রমুখ। বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া কর্তৃক শিক্ষা অর্জনে পিএইচডি, মাস্টার এবং ব্যাচেলর ক্যাটাগরিতে যে ১০ জন ট্যালেন্ট হিসেবে স্বীকৃতি পেয়েছেন, তারা হলেন— পিএইচডিতে ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাংয়ের শিক্ষার্থী মোহাম্মদ বদরুল আলম, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার মো. আল মামুন, ইন্টার ন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার মাঈদুল ইসলাম। মাস্টারে ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার শিক্ষার্থী রাবেয়া আনজুম, মাল্টিমিডিয়া ইউনিভাসিটি মালয়েশিয়ার মোহাম্মদ ইমতিয়াজ হোসাইন, ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাংয়ের শিক্ষার্থী হাসনাত মোস্তাফা। ব্যাচেলরে ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার শিক্ষার্থী হাসান আল-মামুন, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার সুরঞ্জিত বড়ুয়া, ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার মো. ইউসুফ বিন ফুরকান ও সানওয়ে ইউনিভার্সিটির শিক্ষার্থী বৃষ্টি খাতুন। ট্যালেন্ট হিসেবে স্বীকৃত শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সনদ বিতরণ করেন প্রধান অতিথি।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব