ঢাকা, Saturday 18 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

1200 কিলোমিটার সাইকেলে পাড়ি, বিহারের পঞ্চদশীকে কুর্নিশ সাইকেল ফেডারেশনের

প্রকাশিত : 07:31 PM, 11 October 2020 Sunday
139 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

দীর্ঘ লকডাউন শেষের অপেক্ষা না করেই পাড়ি দিয়েছেন ওঁরা। মাইলের পর মাইল, কিলোমিটারের পর কিলোমিটার পথ পায়ে হেঁটে। লক্ষ্য একটাই, নিজের রাজ্যে, নিজের ঘরে ফেরা। পরিযায়ী শ্রমিকদের এই অন্তহীন যাত্রাপথ পাড়ি দেওয়ার কাহিনি কেড়ে নিয়েছে একাধিক হেডলাইন। এমনই অসংখ্য নামহীন ভিড়ে আলাদা করে নজর কেড়ে নিয়েছে 15 বছরের একটি কিশোরী মুখ। পায়ে হেঁটে নয়, নিজের অসুস্থ বাবাকে সাইকেলে চাপিয়ে গুরগাঁও থেকে বিহার পর্যন্ত দীর্ঘ 1200 কিলোমিটার পথ পাড়ি দিয়েছিলেন সেই মেয়ে। সে কাহিনি প্রকাশ্যে আসার পরেই সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে যান বিহারের শিরহুলি গ্রামের জ্যোতি কুমারী। প্রায় সাত দিনের উপর সাইকেল চালিয়ে অসুস্থ বাবাকে গ্রামে

ফিরিয়ে আনা জ্যোতির কথা শেয়ার করেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। জ্যোতির কৃতিত্বকে একই সঙ্গে ভালোবাসা আর কষ্টসহিষ্ণুতার প্রতীক হিসেবেই বর্ণনা করেছেন ইভাঙ্কা।

জ্যোতির এই দুরূহ কীর্তিতে নড়ে বসেছে ভারতীয় সাইকেল ফেডারেশনও। তাঁকে ট্রায়ালে ডেকেছে তারা। সাইকেল ফেডারেশনের চেয়ারম্যান সংবাদসংস্থাকে জানিয়েছেন, ট্রায়ালে উত্তীর্ণ হলে জাতীয় সাইকেল অ্যাকাডেমিতে শিক্ষানবিশ হিসেবে নির্বাচিত করা হবে জ্যোতিকে। ট্রায়ালে যোগ দেওয়ার যাবতীয় খরচখরচা সব ফেডারেশনই বহন করবে।

তবে এই মুহূর্তে অত কিছু ভাবছেনই না জ্যোতি। সাইকেল ফেডারেশনের ট্রায়াল নয়, এই মুহূর্তে অসমাপ্ত লেখাপড়ার পাটই শেষ করতে চান তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT