​বিশাল জয়ে যুব এশিয়া কাপ শুরু বাংলাদেশের – বর্ণমালা টেলিভিশন

​বিশাল জয়ে যুব এশিয়া কাপ শুরু বাংলাদেশের

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৫ ডিসেম্বর, ২০২১ | ১০:০১ 55 ভিউ
যুব এশিয়া এশিয়া কাপে নিজেদের উদ্বোধনী ম্যাচেই বিশাল জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে নেপালকে ১৫৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে যুবারা। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ২৯৭ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল বাংলাদেশ। জবাবে ইনিংসের ৪৫ বল বাকি থাকতেই ১৪৩ রানে গুটিয়ে গেছে নেপাল অনূর্ধ্ব-১৯ দল। এই জয়ে ‘বি’ গ্রুপে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে যুবারা। দ্বিতীয় স্থানে আছে শ্রীলঙ্কা। তিনে কুয়েত আর চার নম্বরে আছে নেপাল। ২৯৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নামা নেপালকে কখনই দাঁড়াতে দেননি বাংলাদেশের বোলাররা। ২৩ রানে ৩টি আর ৩০ ওভার পেরোতেই ৮১ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে হিমালয়ের দেশটি। শেষদিকে গুলশান ঝা ৩৫ রানের একটি ইনিংস খেলে দলকে ১৪৩ পর্যন্ত নিয়ে গেছেন। বাংলাদেশের বোলারদের মধ্যে দুটি করে উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান, এসএম মেহরব এবং নাইমুর রহমান। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে প্রান্তিক নওরোজ নাবিলের ১১২ বলে হার না মানা ১২৭ রানের ইনিংসে ভর করে ৪ উইকেটে ২৯৭ রানের বড় পুঁজি পায় যুবা টাইগাররা। ব্যাটিংয়ে নেমে বেশ দেখেশুনে শুরু করেছিল বাংলাদেশ। মাহফিজুল ইসলাম আর ইফতিখার হোসেন ১১ ওভারের উদ্বোধনী জুটিতে তোলেন ৩৯ রান। ৩৩ বলে ১৭ রানের ধীর ইনিংস খেলে মাহফিজুল ফিরলে ভাঙে এই জুটি। ধীরগতির আরেকটি ইনিংস (৪৫ বলে ২১) রানআউট হয়ে ফেরেন ইফতিখারও। চার নম্বরে নামা আইচ মোল্লাও উইকেটে অনেকটা সময় কাটিয়ে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি, ৪১ বলে ২২ করে ফেরেন সাজঘরে। ২৬.৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ছিল ৩ উইকেটে মাত্র ১০৫ রান। তবে এরপর দারুণভাবে হাল ধরেন নাবিল। পাঁচ নম্বরে নেমে মোহাম্মদ ফাহিমও ভালো একটি ইনিংস খেলেছেন। আহত হয়ে মাঠ ছাড়ার আগে ৫৪ বলে ৩টি করে চার-ছক্কায় ৫৮ রান করেন এই ব্যাটার। ১৫ বলে ২১ করে আউট হন এসএম মেহরাব। দায়িত্ব নিয়ে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন নাবিল। ১১২ বল মোকাবেলায় গড়া তার ১২৭ রানের ঝড়ো ইনিংসটিতে ছিল ১১টি বাউন্ডারি আর একটি ছক্কার মার।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব