৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধুর মুক্তিযুদ্ধের দিক নির্দেশনা দিয়েছিলেন ॥ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী – বর্ণমালা টেলিভিশন

৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধুর মুক্তিযুদ্ধের দিক নির্দেশনা দিয়েছিলেন ॥ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ডেস্ক নিউজ
আপডেটঃ ২১ ডিসেম্বর, ২০২১ | ৯:৫৮ 66 ভিউ
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, আমরা এ বছর মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ পালনের পাশাপাশি বাংলাদেশ উন্নত দেশের মর্যাদা পাবার যে গৌরব তাও আমরা অর্জন করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক ডাকে, এক আহবানে এবং তাঁর ইশারায় জীবনের মায়া ত্যাগ করে বীর মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। তাঁদের আত্মত্যাগের বিনিময়েই আমরা বিজয় অর্জন করেছি, স্বাধীনতা পেয়েছি। তিনি বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল অলিখিত। তবে সেটা ছিল মনের গভীর থেকে স্বতঃস্ফূর্ত ভাষণ। সে ভাষণে তিনি মুক্তিযুদ্ধের দিক নির্দেশনা দিয়েছিলেন। বঙ্গবন্ধু আমাদের দীর্ঘ আন্দোলন সংগ্রামের প্রতিটিতেই অংশগ্রহণ করেছেন। বঙ্গবন্ধু দেশ পুনর্গঠন করেছেন, আর তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হয়েছে। প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার সকালে গাজীপুর সিটি কর্পোরেশন আয়োজিত শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ। এতে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্নাহার ভূইয়া, গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমতউল্লা খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, গাজীপুর সিটি কর্পোরেশনের তত্বাবধায়ক প্রকৌশলী মজিবুর রহমান কাজল, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, বীর মুক্তিযোদ্ধা ইমান উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আহমদ প্রমুখ। অনুষ্ঠানে নগরীর আট শতাধিক বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও উপহার সামগ্রী প্রদান করা হয়।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব