ঢাকা, Wednesday 20 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

৬৩তম গ্র্যামি’তে নারীদের জয়

প্রকাশিত : 08:25 AM, 17 March 2021 Wednesday
56 বার পঠিত

মনা | ঢাকা

ইতিহাস গড়লেন বিয়ন্সে এবং টেইলর সুইফট। রবিবার আয়োজিত হয় সংগীতের সম্মানজনক স্বীকৃতি গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠান। টেইলর সুইফট এবং বিলি আইলিশ জয় করে নেন সর্বোচ্চ পুরষ্কার। আর বিয়ন্সে সর্বাধিক গ্র্যামি জয় করে গড়লেন ইতিহাস।

মার্কিন গায়িকা টেইল সুইফটের লকডাউনের সময়ের সঙ্কলন ‘ফোকলোর’ বছরের সেরা অ্যালবাম হিসেবে গ্র্যামি জয় করে।

৩১ বছর বয়সি সুইফট প্রথম নারী সংগীত শিল্পী হিসেবে এবারেরটা-সহ তিনবার ‘অ্যালবাম অফ দ্য ইয়ার’ জয় করে গ্র্যামিতে ইতিহাস গড়লেন।

বছরের সেরা গান নির্বাচিত হয় বিলি আইলিশের ‘এভরিথিং আই ওয়ান্টেড’।

‘ব্ল্যাক প্যারেইড’, ‘স্যাভেজ’, ‘ব্রাউন স্কিন গার্ল’ গানের জন্য বিভিন্ন বিভাগে জয় করা চারটি পুরষ্কার নিয়ে বিয়ন্সে’র গ্র্যামি জয়ের সংখ্যা হল ২৮টি।

অবাক ব্যাপার হল এর আগে এই ইতিহাস গড়েছিলেন মার্কিন নারী সংগীত শিল্পী অ্যালিসন ক্রাউস।

বৃটিশ গায়িকা ডুয়া লিপা ‘ফিউচার নস্টালজিয়া’ অ্যালবামের জন্য সেরা পপ-কণ্ঠ শিল্পী হিসেবে নির্বাচিত হন।

‘আই ক্যান্ট ব্রিদ’ গানের জন্য আরঅ্যান্ডবি শিল্পী ‘হার’ জয় করে নেন বছরের সেরা গানের গ্র্যামি। গত বছর মার্কিন যুক্তরাষ্টে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলন চলার সময় গানটি লেখা হয়েছিল।

সেরা নতুন শিল্পী হিসেবে পুরষ্কার ঝোলায় ভরেন মার্কিন র‌্যাপ গায়িকা মেগান দা স্ট্যালিয়ান। নারীর ক্ষমতায়ন নিয়ে কাজ করা এই শিল্পী বিয়ন্সে ফিচারিং ‘স্যাভেজ’ গানের জন্য ‘বেস্ট র‌্যাপ সং’ ও ‘বেস্ট র‌্যাপ পারফর্মেন্স’ হিসেবে আরও দুটি গ্র্যামি অর্জন করেন।

রয়টার্স জানায়, মার্কিন টেলিভিশন উপস্থাপক,

কৌতকাভিনেতা, প্রযোজক দক্ষিণ আফ্রিকা নিবাসী ট্রেভর নোয়া’র সঞ্চালনায় এবারের গ্র্যামি অনুষ্ঠানটি সাজানো হয়েছিল পূর্বে ধারণ করা ও সরাসরি অংশ নেওয়া শিল্পীদের গান দিয়ে। যেখানে অংশ নেন লিপা, টেইলর সুইফট, পোস্ট মালোন, কার্ডি বি, ডাবেইবি, ব্ল্যাম পুমাস এবং মিকি গাইটন।

লস অ্যাঞ্জেলেস’য়ের ‘ডাউনটাউন’য়ে খোলা প্রান্তর ও ঘরের ভেতর দুভাবেই আয়োজিত হয় গ্র্যামি পুরষ্কার অনুষ্ঠান। স্বাস্থ্যবিধি মানতে গিয়ে মঞ্চের পরিধি ছিল যেমন বড় তেমনি আগত অতিথিদের বসার ব্যবস্থায় ছিল ছয় ফিট দূরত্ব।

লেডি গাগা এবং আরিয়ান গ্রান্ডি’র গাওয়া ‘রেইন অন মি’ গানের কাছে দ্বৈত বা দলীয় সংগীতের বিভাগে ‘কে-পপ’ ব্যান্ড ‘বিটিএস’য়ের হার হলেও কোরিয়া থেকে তাদের পরিবেশিত গানের মাধ্যমে

শেষ হয় গ্র্যামি অনুষ্ঠান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT