৬০০ রুশ সেনা আত্মসমর্পণ করেছে: জেলেনস্কি – বর্ণমালা টেলিভিশন

৬০০ রুশ সেনা আত্মসমর্পণ করেছে: জেলেনস্কি

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৩ মার্চ, ২০২২ | ৩:০৪ 47 ভিউ
ইউক্রেনে চলমান রুশ আগ্রাসনের মধ্যে শুক্রবার ৫০০ থেকে ৬০০ সেনা আত্মসমর্পণ করেছে বলে দাবি করেছে প্রেসিডেন্ট জেলেনস্কি। চলমান যুদ্ধ নিয়ে কিয়েভে শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই তথ্য জানান তিনি। খবর রয়টার্সের। জেলেনস্কির দাবি, এক দশকের মধ্যে সবচেয়ে বড় পরাজয়ের মুখে রুশ সেনারা। তবে তার এসব দাবি নিরপেক্ষ সূত্রে যাচাই করা সম্ভব হয়নি। এর আগে জেলেনস্কি রুশ সেনাদের সতর্ক করে বলেন, রুশ সেনারা জনগণের মন ও মগজ দখল করতে পারবে না। আর শহরগুলোর দখলও সাময়িক, চিরদিনের জন্য না। আমি এই বিষয়ে আত্মবিশ্বাসী। ভলোদিমির জেলেনস্কি দাবি করেছেন, রাশিয়ার হামলায় এখন পর্যন্ত অন্তত এক হাজার ৩০০ ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে। অন্যদিকে পশ্চিমা সূত্রগুলো শুক্রবার দাবি করেছে, এখন পর্যন্ত রাশিয়ার আনুমানিক ছয় হাজার সেনা নিহত হয়েছে। ইউক্রেনে রাশিয়ার অভিযানের ১৮তম দিন চলছে। আজ ইউক্রেনের প্রায় সব শহরে বিমান হামলার সাইরেন বাজানো হচ্ছে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব