৫ মিনিটেই তৈরি করে নিন মজার সব নাস্তার রেসিপি – বর্ণমালা টেলিভিশন

৫ মিনিটেই তৈরি করে নিন মজার সব নাস্তার রেসিপি

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩১ ডিসেম্বর, ২০২১ | ৯:১৬ 163 ভিউ
যাদের সকালে অফিস, তাদের অনেকেই অধিকাংশ দিন ঘুম থেকে ওঠার পর পরই অফিসে চলে আসে। এক্ষেত্রে সময়ের অভাবে আর সকালের নাস্তা তৈরি করা হয় না। বিশেষ করে যারা পরিবার ছাড়া একা থাকেন, তাদের জন্য এটি প্রতিদিনকার ঘটনা। যা শরীরের জন্য ব্যাপক ক্ষতিও। তবে আপনি চাইলেই কিন্তু এ অবস্থা থেকে বের হয়ে আসতে পারবেন। এমনও সকালের নাস্তা আছে, যেগুলো মাত্র ৫ মিনিটেই তৈরি করা সম্ভব। এমন ৪টি রেসিপির তালিকা আজ আপনাদের জন্য তুলে ধরা হলো- দই-চিড়া সকালের নাস্তার জন্য দই-চিড়া রেসিপিটি অন্যতম সেরা। এটি সু-স্বাস্থ্যের জন্যও বেশ উপকারী। এটি আপনি ৫ মিনিটেরও কম সময়ের মধ্যে তৈরি করতে পারবেন। এক্ষেত্রে রাতেই চিড়া ভিজিয়ে রাখতে হবে। দই-চিড়া। ছবি: সংগৃহীত সকালে ঘুম থেকে ওঠার পরই প্রথমে দই ও চিড়া মেশাবেন। এরপর এতে গুড় অথবা চিনি, কলা মেশাতে হবে। চাইলে মিষ্টিও মেশাতে পারবেন। মুহূর্তেই তৈরি হয়ে গেলো সকালে নাস্তা। সাত্তু কুলার আরেকটি হালকা এবং স্বাস্থ্যকর সকালের খাবারের হলো সাত্তু কুলার। আপনাকে প্রথমে একটি গ্লাসে সত্তু নিতে হবে। এরপর সেটিতে পরিমাণমতো পানি, চিনি ও লেবুর রস মেশাতে হবে। তারপর ভাজা জিরা গুঁড়ো এবং ঠাণ্ডা পানি দিয়ে পরিবেশন করুন। এই রেসিপিটি আপনাকে সারাদিন শান্ত ও সজীব থাকতে সহায়তা করবে। সাত্তু কুলার চিজি ডিম টোস্ট আপনি যদি এমন কেউ হয়ে থাকেন যিনি সকালের নাস্তায় একটু বিদেশি স্টাইল পছন্দ করেন, তাহলে এই রেসিপিটি কেবল আপনার জন্য। প্রথমে পাউরুটিকে টোস্ট করে নিতে হবে অথবা ডিমের সঙ্গে মিশিয়ে তেলে ভাজি করে নিতে হবে। এরপর ঘ্রাণের জন্য সেটিতে কাচামরিচ ও হালকা ধনিয়া পাতা মেশাতে পারেন। চাইলে এর সঙ্গে কোনো ফলও খেতে পারেন। চিজি ডিম টোস্ট কলা রুটি না, আলাদাভাবে কলা আর রুটির কথা বলছি না। এক্ষেত্রে আপনাকে পরিমাণমতো আটা, চিনি, কলা, দুধ, বেকিং পাউডার, ভ্যানিলা নির্যাস ও তেল মেশাতে হবে। এরপর তা নির্দিষ্ট তাপমাত্রায় একটি মাইক্রোওয়েভ ওভেনে রেখে দিতে হবে। ৫ মিনিট পরই দেখবেন তৈরি হয়ে গেছে। সঙ্গে চা অথবা কফি হলে মন্দ হয় না।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব