৩ বছরের মধ্যে জন্ম-বিয়ে-সন্তান প্রসব! – বর্ণমালা টেলিভিশন

৩ বছরের মধ্যে জন্ম-বিয়ে-সন্তান প্রসব!

ডেস্ক নিউজ
আপডেটঃ ২ ফেব্রুয়ারি, ২০২২ | ১০:৪৪ 74 ভিউ
১৯৭৭ সালে জন্ম লাভ করেন। মাত্র এক বছর বয়সে ১৯৭৮ সালে বিয়ে করেছেন আর তার পরের বছর ৭৯ সালেই প্রথম সন্তানের মা হন তিনি। বয়স, বিয়ের আর সন্তান জন্ম দেয়ার এমন এক অদ্ভুত সময় জটিলতায় ঘুরপাক খাচ্ছেন নাটোর সদর সাব রেজিস্ট্রার অফিসের মেহেরা খাতুন নামে এক কর্মচারী। ওই কর্মচারী নাটোর সদর সাব রেজিস্ট্রার অফিসে চাকরি করেন অফিস সহকারী পদে। বিষয়টি নিয়ে লিখিত অভিযোগও রয়েছে ওই কর্মচারীর বিরুদ্ধে। সে অনুযায়ী দাপ্তরিকভাবে তদন্ত করা হয়। তবে তদন্তে মেহেরা খাতুনের বয়স জালিয়াতির বিষয়টি প্রমাণ পাননি বলে দাবি তদন্ত কর্মকর্তা নাটোরের জেলা রেজিস্টার শফিকুল ইসলামের। এর পরই মোহরার থেকে অফিস সহকারী পদে পদোন্নতি পান মেহেরা খাতুন। তিনি জেলার বড়াইগ্রাম উপজেলার লক্ষ্মীকোল মহল্লার বাসিন্দা। মেহেরা খাতুনের দাবি, তার জন্ম ১৯৭৭ সালে হলেও '৭৮ সালে বিয়ের তথ্য ভুল। তার নামে বিয়ের যে কাবিননামা উপস্থাপন করা হয়েছে সেটি জাল। তিনি বিয়ে করেছেন ১৯৮৫ সালে। তার বিয়ের কোনো কাবিননামা হয়নি। ধর্মীয় রীতি অনুযায়ী বিয়ে হয়েছে। মেহেরা খাতুনের তথ্য অনুযায়ী, ১৯৮৫ সালে তার বিয়ে হলে '৭৭ সালে জন্ম অনুযায়ী মাত্র ৮ বছর বয়সে তার বিয়ে হয়েছিল। তিনি দাবি করেন, তার তিন ছেলেমেয়ের মধ্যে প্রথম সন্তান হযরত আলীর জন্ম ভোটার তালিকায় ৭৯ হলেও প্রকৃত জন্ম ৮৬ সালে। অর্থাৎ বিয়ের এক বছর পর মাত্র ৯ বছর বয়সে মেহেরা প্রথম সন্তানের মা হন। ভোটার তালিকায় মেহেরা খাতুনের দ্বিতীয় ছেলে আরিফুল ইসলামের জন্ম ৮১ সালে এবং মেয়ে রঞ্জনা খাতুনের জন্ম ৮৩ সালে। অথচ মেহেরা খাতুন বিয়ে করেছেন ১৯৮৫ সালে। এ ব্যাপারে মেহেরা খাতুনের দাবি তার সব সন্তানের জন্ম তারিখ ভোটার তালিকায় ভুল হয়েছে। তিনি জন্ম তারিখ সংশোধনের আবেদন করেছেন। বিষয়টি নাটোর সাব রেজিস্ট্রি অফিসের অভ্যন্তরে বেশ আলোড়ন তুলেছে। মেহেরা খাতুন জানান, ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় তার বিয়ে হয়ে যায়। এর পর সন্তানদের জন্ম। এর মাঝেই পড়াশোনা চালিয়ে এসএসসি পাস করেছেন। বয়সের বিষয়গুলো সেভাবে খেয়াল করেননি। এখন কেউ একজন তার পেছনে শত্রুতা করছে বলেও দাবি করেন তিনি। মেহেরা খাতুন ২০১৫ সালে টিসি মোহরার পদে নাটোরের লালপুর উপজেলা সাব রেজিস্টার অফিসে যোগদান করেন। এরপর কর্মরত ছিলেন বড়াইগ্রাম সাব রেজিস্টার অফিসে। বর্তমানে নাটোর সদর সাব রেজিস্টার অফিসে কর্মরত আছেন। মেহেরা খাতুনের বিরুদ্ধে বয়স জালিয়াতির অভিযোগ ওঠার পর বিষয়টি তদন্ত করেন নাটোরের জেলা রেজিস্ট্রার শফিকুল ইসলাম নিজেই। তিনি জানান, তদন্তকালে নির্বাচন অফিস ও তার শিক্ষা প্রতিষ্ঠান থেকে তথ্য সংগ্রহ করা হয়। সে অনুযায়ী বয়স জালিয়াতির প্রমাণ তিনি পাননি। তবে কবে তার বিয়ে হয়েছে, বিয়ের সঙ্গে তার জন্ম, তার সঙ্গে সন্তানদের বয়সের মিল-অমিলের বিষয়টি ব্যক্তিগত বলে জানান জেলা রেজিস্ট্রার শফিকুল ইসলাম। একই সঙ্গে মেহেরা খাতুন ২০১৫ সালে চাকরিতে যোগদান করেও এতদিন পর অভিযোগ করাটাও প্রশ্নবিদ্ধ বলে অভিমত তার।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব