ঢাকা, Friday 17 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

২৭ ডিসেম্বর ইতালিতে করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু

প্রকাশিত : 06:51 PM, 23 December 2020 Wednesday
83 বার পঠিত

রাছেল রানা | বগুডা

ইতালিতে করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু হচ্ছে আগামী ২৭ ডিসেম্বর। দেশটির রাজধানী রোমের স্পাল্লাঞ্জানি হাসপাতালের ‘সারা’ নামের এক স্বাস্থ্যকর্মীর দেহে প্রথম ভ্যাকসিন প্রয়োগ করার কথা রয়েছে। সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে শেষ করা হয়েছে।

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, আগামী ২৬ ডিসেম্বর ভ্যাকসিনের প্রথম চালান রোমে পৌঁছাবে। পরের দিন ২৭ ডিসেম্বর সকালে রোমে প্রথম একজন নারী স্বাস্থ্যকর্মীর দেহে ভ্যাকসিন প্রয়োগ করা হবে।

এদিকে, নতুন ধরনের করোনায় গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে আক্রান্তের খবর পাওয়া যায়নি। এতে অনেকটা স্বস্তি ফিরে আসছে নাগরিকদের মাঝে। তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, চলতি ডিসেম্বর মাসে যেসব নাগরিক ইংল্যান্ড ভ্রমণ করেছে তাদের অবশ্যই করোনার নমুনা

পরীক্ষা করতে হবে।

ইতালির বিভিন্ন সংবাদপত্রের খবর অনুযায়ী, দেশটির তিন নাগরিকের মধ্যে দুইজন করোনার ভ্যাকসিন গ্রহণের জন্য প্রস্তুত রয়েছে। এছাড়া আরও বলা হয়েছে, ২৭ ডিসেম্বর ইতালিতে ৯ হাজার ৭৫০টি ভ্যাকসিন পৌঁছাবে। এসব ভ্যাকসিন দেশটির ৯টি বিভাগীয় শহরে প্রথম দিনে দেওয়া হবে। এরমধ্যে রোমসহ লাছিওতে ভ্যাকসিনের ডোজ দেওয়া হবে ৯৫৫টি, লোম্বার্দিয়ায় দেওয়া হবে ১৬২০টি, এমিলিয়া রোমানিয়ায় ৯৭৫টি, ভেনেতো বিভাগে ৮৭৫টি, পিয়েমন্তে ৯১০টি, সিসিলিয়ায় ৬৮৫টি, উমব্রিয়া বিভাগে ৮৫টি, মলিসে বিভাগে ৫০টি এবং ভাল্লে ডি’অস্তে বিভাগ পাবে ২০টি ভ্যাকসিন।

জানা গেছে, ইতালিতে আগামী ১৫ জানুয়ারির মধ্যে ১৮ লাখ ৭৪ হাজার ৩২৩টি ভ্যাকসিন পৌঁছাবে। এগুলো পর্যায়ক্রমে দেশটির ২১টি বিভাগীয় অঞ্চলে ভাগ

করে দেওয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT