ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

২৬ মার্চ থেকে ঢাকা-বরিশাল রুটে চলবে বিমান

প্রকাশিত : 09:03 AM, 20 March 2021 Saturday
58 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

ঢাকা-বরিশাল আকাশপথে ৩২শ’ টাকায় টিকেট পাবেন বাংলাদেশ বিমানের যাত্রীরা। একইসঙ্গে নতুন ও আধুনিক প্রযুক্তি নির্ভর ড্যাশ এইট কিউ-৪০০ বিমানে সপ্তাহে সাতদিন ফ্লাইট থাকবে এই আকাশপথে। যার মধ্যে বৃহস্পতিবার বিকেলে এবং বাকি ছয়দিন ফ্লাইট থাকবে সকালে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে (আগামী ২৬ মার্চ) এ সার্ভিসটি চালু হওয়ার কথা জানিয়ে শুক্রবার সকালে বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, ২০২০ সালের ২১ মার্চ বরিশাল থেকে ঢাকা রুটে বাংলাদেশ বিমানের এয়ারলাইন্স চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। এরপর জেলা প্রশাসক হিসেবে আমি সরকারের এ সার্ভিসটি পুনরায় শুরু করতে উদ্যোগ গ্রহণ করেছি। তার ফলাফল হিসেবে বরিশালে বিমানের পুনরায় সার্ভিস চালু হতে যাচ্ছে।

আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে বরিশাল-ঢাকা রুটে দীর্ঘ একবছর পর বিমানের ফ্লাইট চালু হবে। এয়ারলাইন্সগুলোর মধ্যে সুস্থ বাজার প্রতিযোগিতা বজায় রাখতে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ব্যাপক ভূমিকা রাখবে বলেও জেলা প্রশাসক উল্লেখ করেন। তথ্যের সত্যতা নিশ্চিত করে এয়ারলাইন্সের বরিশালের ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুন্ডু বলেন, ড্যাশ এইট কিউ-৪০০ বিমানের বৈশিষ্ট্যের মধ্যে অন্যতম হলো এর মাধ্যমে বর্তমান করোনা পরিস্থিতিতে সকল ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি মোকাবেলায় ব্যাকটেরিয়া ও ভাইরাস ৯৯ দশমিক ৯৮ ভাগ দূর করতে হেপা ফিলট্রেশন পদ্ধতি রয়েছে। এছাড়া যাত্রীদের জন্য সকল কেবিন প্রতি তিন থেকে চার মিনিট পর বিশুদ্ধ বাতাসের মাধ্যমে পরিশোধন করার ব্যবস্থা থাকছে। তিনি জানান, এই

বিমানের জানালার আকার অনেক প্রশস্ত হওয়ার পাশাপাশি বিমানের ক্যাপাসিটি টিটিএল-ক্যাপ ৭২ (ইকোনমি) প্রতিটি টিকেটের মূল্য ৩২শ’ টাকা (ভ্যাটসহ) নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি যাত্রীদের প্রাপ্যতা বিবেচনায় বিমান চলাচলের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। যার মধ্যে বৃহস্পতিবার ঢাকা থেকে বিকেল সাড়ে তিনটায় এবং বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে বিকেল ৪টা ৪০ মিনিটে বিমান উড্ডয়ন করবে। এছাড়া বাকি ছয়দিন সকাল সাড়ে আটটায় ঢাকা থেকে বরিশাল এবং বরিশাল থেকে ৯টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT