২০২২ সালে কী কী নতুন ফিচার থাকছে স্মার্টফোন-ল্যাপটপে – বর্ণমালা টেলিভিশন

২০২২ সালে কী কী নতুন ফিচার থাকছে স্মার্টফোন-ল্যাপটপে

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৫ জানুয়ারি, ২০২২ | ১০:৫০ 55 ভিউ
নতুন বছরের শুরুতেই বিভিন্ন স্মার্টফোন ও ল্যাপটপে আকর্ষণীয় ছাড় দিচ্ছে আমাজন ও ফ্লিপকার্ট। এই সেলে বিভিন্ন প্রোডাক্টের দাম অনেকটা কমবে। তবে অফারটির জন্য আরও কয়েক সপ্তাহ অপেক্ষা করতে হবে ক্রেতাদের। বিগত কয়েক বছরের মতোই ২০২২ সালেও একের পর বাজারে আসবে নতুন নতুন স্মার্টফোন। চলতি বছরে প্রায় সব ফ্ল্যাগশিপ ফোনে থাকবে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন১ অথবা মিডিয়াটেক ডিমেনসিটি ৯০০০ অথবা এক্সিনোস ২২০০ চিপসেট। এসব ফোনে অত্যাধুনিক প্রযুক্তির সঙ্গে নতুন ডিজাইন দেখা যাবে। এছাড়াও পুরনো জেনারেশনের চিপসেট আগের চেয়ে সস্তা হবে। আর তাই নতুন এই ফোনগুলো পাওয়া যাবে আগের চেয়ে কম দামে। এছাড়াও লেটেস্ট স্মার্টফোন কিনলে কোম্পানির পক্ষ থেকে বেশিদিন সফটওয়্যার আপডেটের সাপোর্ট পাবেন ক্রেতারা। শুধু স্মার্টফোন নয়, ল্যাপটপের ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য। ইনটেল, এএমডি ও এনভিডিয়া ইতোমধ্যেই তাদের পরবর্তী জেনারেশনের প্রসেসর ও গ্রাফিক্স কার্ড নিয়ে হাজির হয়েছে। কয়েক সপ্তাহের মধ্যেই নতুন প্রসেসর ও গ্রাফিক্স কার্ডসহ একাধিক ল্যাপটপ বাজারে এসে যাবে। জানা গেছে, শিগগির ইনটেল টুয়েলভথ জেন ও এএমডি রাইজেন ৬০০ সিরিজের প্রসেসরসহ নতুন ল্যাপটপ বাজারে আসবে। এছাড়াও রেডিয়ন ৬০০ সিরিজ ও আরটিএক্স ৩০৭০ টিআই ও আরটিএক্স ৩০৮০ টিআই গ্রাফিক্স কার্ড দেখা যাবে বিভিন্ন ল্যাপটপে। এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে শক্তিশালী গ্রাফিক্স কার্ড আরটিএক্স ৩০৮০ টিআই।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব