ঢাকা, Sunday 24 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

১৭ হলে জয়া আহসানের ‘অলাতচক্র’

প্রকাশিত : 08:47 AM, 20 March 2021 Saturday
60 বার পঠিত

মনা | ঢাকা

দীর্ঘদিন পর দেশের সিনেমা দিয়ে প্রেক্ষাগৃহে ফিরলেন জয়া আহসান। আজ শুক্রবার মুক্তি পেয়েছে তার অভিনীত ‘অলাতচক্র’। এটি নির্মিত হয়েছে প্রখ্যাত লেখক আহমেদ সফার উপন্যাস অবলম্বনে।

বাংলা ভাষায় প্রথম থ্রিডি সিনেমা ‘অলাতচক্র’। দেশের ১৭টি হলে চলছে সরকারি অনুদানে সিনেমাটি। এতে জয়া ছাড়াও মূল ভূমিকায় অভিনয় করেছেন দেশের নন্দিত অভিনেতা আহমেদ রুবেল।

সিনেমাটি মুক্তির আগের দিন স্টার সিনেপ্লেক্সে প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন আহমেদ রুবেল, জয়া আহসান, নুসরাত জাহান জেরি ও পরিচালক হাবিবুর রহমানসহ অনেকে।

‘অলাতচক্র’ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘সিনেমাটি নিয়ে অনেকদিন পরিচালকের সঙ্গে কথা হয়েছে। আহমেদ সফার উপন্যাস অবলম্বনে নির্মিত এটি। তাই গল্প নিয়ে শুরু থেকে কোনও

দ্বিধা ছিল না। তিনি অত্যন্ত গুণী, গুরুত্বপূর্ণ আর প্রথাবিরোধী একজন লেখক। এছাড়াও দেশের প্রথম থ্রিডি সিনেমা এটি। সব মিলিয়ে দারুণ একটি কাজ হতে যাচ্ছে সেটি বুঝেই অভিনয় করেছি।’

প্রিমিয়ার শেষে পরিচালক হাবিবুর রহমান বলেন, ‘এটি দেশের প্রথম থ্রিডি সিনেমা। যা স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ইন্ডাস্ট্রিতে ভিন্ন মাত্রা যোগ করবে বলে আমার বিশ্বাস। কঠোর নিয়ম ও যথাযথ প্রযুক্তি ব্যবহার করে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। বাকিটা দর্শকরা ভাল বলতে পারবেন।’

সিনেমায় জয়া-রুবেল ছাড়াও অন্যান্য চরিত্রে আছেন মাহতাব হাসান, আজাদ আবুল কালাম, শিল্পী সরকার অপু, শফিউল আলম বাবু, নুসরাত জাহান জেরী, সৈয়দ মোশাররফ প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT