ঢাকা, Sunday 24 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

‘১৩০ করার দল আমরা নই’

প্রকাশিত : 09:28 AM, 21 March 2021 Sunday
54 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের ব্যাটিংয়ে দলের গর্বের জায়গায় চোট লেগেছে বলে মনে করেন তামিম ইকবাল। বাংলাদেশ অধিনায়কের দাবি, দলের ব্যাটিং সামর্থ্যের সত্যিকার প্রতিফলন পড়েনি। ব্যর্থতার দায়ও নিজেদের কাঁধে নিচ্ছেন তিনি।

ডানেডিনে শনিবার বাংলাদেশ গুটিয়ে যায় ১৩১ রানে। তিন সংস্করণ মিলিয়ে এই মাঠে আগে ব্যাট করা দলের সর্বনিম্ন স্কোর এটি। তাদের ছোট্ট পুঁজিতে অনুমিতভাবেই জমে ওঠেনি লড়াই। নিউজিল্যান্ড জিতে যায় ৮ উইকেটে।

সকালে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরুতে উইকেটে একটু আর্দ্রতা ছিল, ট্রেন্ট বোল্ট প্রথম স্পেল করেন দুর্দান্ত। তবে এসবকে অজুহাত হিসেবে দেখাতে চান না তামিম। ম্যাচ শেষে তিনি মেনে নিলেন তাদের ভুল।

“সকালে ব্যাটিং করাটা একটু কঠিন

ছিল। সিম হচ্ছিল, সুইং হচ্ছিল। কিন্তু আমাদের আউটগুলো যদি দেখেন, ৩-৪টা আউট খুবই সফট ছিল। যেগুলা আমরা আশা করি না। আমাদের ব্যাটিংয়ে আমরা অনেক গর্ব খুঁজে নেই। ১৩০ রান করার মতো দল আমরা নই, যতই কঠিন পরিস্থিতি থাকুক না কেন।”

“অবশ্যই আমরা ভালো খেলিনি। শট নির্বাচন ভুল ছিল বলেই ১৩০ করেছি। যে ভুল আমরা করেছি, যে সফট আউটগুলো ছিল, এগুলোর যদি পুনরাবৃত্তি না করি, আশা করি সামনের ম্যাচগুলোয় ভালো হবে। এখানে যদি ভালো কিছু করতে হয়, তাহলে কমপক্ষে আমাদের ২৭০-২৮০ রান করতে হবে।”

সিরিজ শুরুর আগে তামিম বলেছিলেন, দলের প্রস্তুতি এবার দারুণ হয়েছে। প্রথম ম্যাচে বড় ব্যবধানে

হারের পরও তার মনে হচ্ছে, প্রস্তুতিতে ঘাটতি নেই।

“সবশেষ সংবাদ সম্মেলনে বলেছিলাম যে, প্রস্তুতি নিয়ে কোনো দোষ দিব না। কোনো অজুহাতও দেব না। কারণ আমার ব্যক্তিগতভাবে মনে হয়েছে, ১৪ দিনের কোয়ারেন্টিনে ৭ দিন আমরা ছোট ছোট গ্রুপ করে অনুশীলন করতে পেরেছি। পরে কুইন্সটাউনে গিয়েও অনুশীলন করতে পেরেছি। সুতরাং আমার কাছে মনে হয় না, প্রস্তুতিতে আমাদের কোনো ঘাটতি ছিল।”

“নিউজিল্যান্ডে গত ৪ বছরে আমরা প্রায় ২-৩ বার এসেছি। আমরা জানি, কী হতে পারে এখানে, কোন ধরনের বল হবে। এটা তাই কোনো অজুহাত হতে পারে না যে আমাদের প্রস্তুতি ঠিক ছিল না।”

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT