ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

হেফাজতের বিরুদ্ধে মামলায় সরকারের সম্পৃক্ততা নেই ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : 08:10 AM, 25 December 2020 Friday
49 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আল্লামা আহমদ শফীর মৃত্যুর ঘটনায় স্বজনের করা মামলায় সরকারের কোন সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি। তিনি বলেন, যে কেউ যদি সংক্ষুব্ধ বা মনে করেন অধিকার ক্ষুণ্ন হয়েছে তাহলে মামলা করতে পারেন। বিচার বিভাগ স্বাধীন বলে সরকার বিশ্বাস করে। বিচার বিভাগ নিজেদের মতো করে কার্যক্রম চালিয়ে নিচ্ছে। বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি আঞ্চলিক পার্সপোট কার্যালয়ে তিন পার্বত্য জেলা, কক্সবাজার, চাঁদপুর ও নারায়ণগঞ্জ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ই-পাসপোর্ট কার্যক্রমের সেবা উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ৬ জেলার ই-পাসপোর্ট সেবা চালুর মাধ্যমে সারাদেশে এ কার্যক্রমের আওতা চলে

এসেছে। মুজিব জন্মশতবার্ষিকীকে ঘিরে প্রধানমন্ত্রীর যে প্রতিশ্রুতি ছিল সেটি বাস্তবায়ন করেছে সরকার। দক্ষিণ এশিয়া সর্বপ্রথম ও বিশ্বের ১১৯তম দেশ হিসেবে ই-পাসপোর্ট সেবার মধ্যদিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশ অনন্য এক পর্যায়ে পৌঁছে গেছে। ১ লাখ গ্রাহক ই-পাসপোর্ট সেবা গ্রহণ করেছেন এবং আরও ২ লাখ গ্রাহককে এ সেবা দেয়ার প্রস্তুতি চলছে বলেও জানান মন্ত্রী।

ই-পাসপোর্ট সেবা উদ্বোধন অনুষ্ঠানে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ শহিদুজ্জামান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরী অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এদিকে উদ্বোধন অনুষ্ঠানে চাঁদপুর কার্যালয়ে উপস্থিত ছিলেন প্রধান কার্যালয়ের পরিচালক মোঃ সাইদুল ইসলাম, ই-পাসপোর্ট

প্রকল্পের কর্মকর্তা লে. কর্নেল রাইয়ান তারিক, উপ-সহকারী পরিচালক মোঃ ছুফি উল্লাহ, অধিক্ষক মোহাম্মদ মৃদুল ভুঁইয়া।

চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তারা বলেন, গত ১০ নবেম্বর থেকে চাঁদপুরসহ দেশের সব জেলায় ই-পাসপোর্ট কার্যক্রম চালুর ঘোষণা দিয়েছিল পাসপোর্ট অধিদফতর। তবে নানা সীমাবদ্ধতার কারণে সেই সময় তা চালু করা যায়নি। দেরিতে হলেও আজ চাঁদপুরসহ ৬ জেলায় একযোগে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন হয়েছে।

ই-পাসপোর্টের জন্য প্রয়োজনীয় সকল মেশিন, মালামাল ও সফটওয়্যার ইতিমধ্যে স্থাপন করা হয়েছে। এই কার্যক্রমের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণও প্রদান করেছে ঢাকা থেকে আগত বিশেষ টিম। আজ থেকেই চাঁদপুর পাসপোর্ট অফিসে ই-পাসপোর্ট করা যাবে।

কর্মকর্তারা বলেন, ই-পাসপোর্ট বিভিন্ন ক্যাটাগরির হবে। ৫ বছর

ও ১০ বছর মেয়াদী এসব পাসপোর্টের বিভিন্ন ধরনের পৃষ্ঠার জন্য ভিন্ন ভিন্ন ফি নির্ধারণ করা হয়েছে। ই-পাসপোর্টের জন্য অন্যান্য কাগজপত্রের পাশাপাশি ফিঙ্গার প্রিন্ট ও আইরিশ গ্রহণ করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT