ঢাকা, Tuesday 21 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

হাটহাজারী মাদরাসায় ছাত্রদের ফের আন্দোলনঃ পুনরায় মজলিসে শূরার বৈঠক সন্ধ্যায়

প্রকাশিত : 06:56 PM, 17 September 2020 Thursday
152 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর কার্যালয়ে মাদরাসা বন্ধের ঘোষণা নিয়ে গোপন বৈঠক হচ্ছে এমন খবর ছড়িয়ে পড়লে মাদরাসার ছাত্ররা পুনরায় জড়ো হয়ে তীব্র আন্দোলনে নেমে পড়ে। গতকালের মতো তীব্রগতিতে আন্দোলন ছড়িয়ে পড়ছে বলে জানা যায়।সকল ধরনের অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।আন্দোলনকারীরা মাইকের মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনীদের প্রতি অনুরোধ জ্ঞাপন করছেন যাতে মাদরাসার অভ্যন্তরীণ বিষয়ে চলমান শান্তিপূর্ণ আন্দোলনে কোনো ধরনের বাঁধা সৃষ্টি না করে।তাছাড়া সকল আন্দোলনকারী শিক্ষার্থীদের শান্তিপূর্ণ অবস্থানের মাধ্যমে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলা হয় এবং আইনশৃঙ্খলা বাহিনীর কাজে সহযোগিতা করার অনুরোধ জানান।

মাদরাসা বাইরে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকলেও মাদ্রাসার

ভেতর ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলন তীব্রগতিতে চলছে। ছাত্রদের যৌক্তিক ৫ দফা দাবীর মধ্যে কয়েক দফা দাবী পূরণ হলেও অবশিষ্ট দাবীর সমাধানে আগামী শনিবার শূরার বৈঠক নির্ধারণ করা হয়।ফলে ছাত্র জনতা এই সিদ্ধান্ত মেনে নিয়ে তাদের আন্দোলন সীমিত করে মাদরাসায় অবস্থান করে।কিন্তু আজ সকাল ১১টায় মাদরাসার বন্ধ ঘোষণায় গোপন বৈঠক অনুষ্ঠিত হচ্ছে এমন খবরে বিক্ষুব্ধ হয়ে পুনরায় জমায়ের হয়ে আন্দোলনে নেমে পড়ে ছাত্র জনতা।

চলমান মাদরাসার সংকট বিষয়ে এবং ছাত্রদের উত্থাপিত অন্যান্য দাবী বিষয়ে জরুরী সমাধানের জন্যে আগামী শনিবার শূরার বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অবস্থার বেগতিক দেখে মাদরাসা কর্তৃপক্ষ জরুরী ভিত্তিতে সন্ধ্যায় শূরার বৈঠক ডেকেছে।শূরার বৈঠকে অংশগ্রহণ

করতে দূরগামী সকল শূরা সদস্য ইতোমধ্যে হাটহাজারী মাদরাসার উদ্দেশ্যে রওনা দিয়েছে বলে একাধিক বিশ্বস্ত সূত্রে জানা যায়।

এদিকে থমথমে পরিবেশ বিরাজ করছে মাদরাসা ও মাদরাসার আশপাশ।প্রচুর আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের উপস্থিতি লক্ষ করা যাচ্ছে। অন্যদিকে দাবী আদায় না হওয়া অবধি শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা করা হয়।জানা যায়, আন্দোলনকারীদের অবস্থান স্থলে এসে সকল দাবী নেওয়ার আশ্বাস সহ আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করেন মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা শেখ আহমদ।তিনি আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে বলেন, আমাদের মাদরাসার অভ্যন্তরীণ বিষয়ে আপনাদের হস্তক্ষেপ কখনো কাম্য নয়। আমাদের সকল সম্মানিত শিক্ষক অক্ষত ও নিরাপদে রয়েছেন।আপনারা আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে শান্তিপূর্ণভাবে দায়িত্ব পালন করুণ।

মাদরাসার ছাত্র

আন্দোলন কে বানচাল করতে এবং পুলিশ প্রশাসনের শান্তিপূর্ণ দায়িত্ব পালনে বাধা সৃষ্টি করতে একটি কুচক্রী মহৎ নানাভাবে অপতৎপরতা সৃষ্টি করছে।তাই কোনো অবস্থায় যাতে পাতানো ফাঁদে পা দেওয়া না হয় সেদিকো সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে সংশ্লিষ্টদের পক্ষ থেকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT