হাটগাঙ্গোপাড়ায় রাস্তার সঠিক মাপে কাজ করার প্রতিশ্রুতি দিলেন জেলা ও উপজেলা প্রকৌশলী – বর্ণমালা টেলিভিশন

হাটগাঙ্গোপাড়ায় রাস্তার সঠিক মাপে কাজ করার প্রতিশ্রুতি দিলেন জেলা ও উপজেলা প্রকৌশলী

ডেস্ক নিউজ
আপডেটঃ ২২ ফেব্রুয়ারি, ২০২২ | ১০:০৯ 71 ভিউ
রাজশাহীর বাগমারা উপজেলার অতি গুরুত্বপূর্ণ একটি অঞ্চল হলো হাটগাঙ্গোপাড়া বাজার।গত ৩রা ফেব্রুয়ারি প্রথম আলোয় ‘’রাবিশ’ দিয়ে সড়ক সংস্কার, অভিযোগের পর কাজ বন্ধ'” শিরোনামে সংবাদ প্রকাশের পর কাজ বন্ধ করে দিয়েছিলেন প্রশাসন। উপজেলা প্রকৌশলী (এলজিইডি) খলিলুর রহমান বলেন, সড়কের সংস্কারকাজের অনিয়মের অভিযোগ তিনি পেয়েছেন। কাজটি আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। তবে একেবারে ‘রাবিশ’ বা ময়লা–আবর্জনা নয়, ওটা সড়কের পুরোনো বালু ও খোয়া ব্যবহার করা হচ্ছে, যা দরপত্রে উল্লেখ রয়েছে। ভবন ও তালগাছ রক্ষায় সড়কের নকশা না মেনে ছয় ফুট কম চওড়ার অনিয়মের বিষয়টি তিনি খতিয়ে দেখবেন বলেও জানিয়েছিলেন।উপজেলা প্রকৌশলীর দপ্তর সূত্রে জানা যায়, কামারপাড়া থেকে হাটগাঙ্গোপাড়া পর্যন্ত চার কিলোমিটার সড়কের সংস্কারকাজের জন্য দরপত্র আহ্বান করা হয়। দরপত্রে অংশ নিয়ে মেসার্স লিটন অ্যান্ড মামুন ট্রেডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি পায়। তবে কাজটি রাজশাহী শহরের আবু সালেহ শুরু করেন। তিনি কাজটি মূল ঠিকাদারের কাছ থেকে কিনে নিয়েছেন। আবু সালেহ জেলা যুবলীগের সভাপতি।গত বছরের জুন মাসে কাজের মেয়াদ শেষ হলেও, পরে আবেদন করে সময় বাড়ানো হয় গত বছরের শেষ পর্যন্ত। হাটগাঙ্গোপাড়া তেঁতুলতলায় দুটি ভবন রক্ষায় নকশা না মেনে সড়কটি ছয় ফুট কম চওড়া করার অভিযোগ ওঠে।এলাকাবাসীর অভিযোগ এহাটগাঙ্গোপাড়া উচ্চবিদ্যালয় মোড়ে একটি তালগাছের কারনে সেখানে বড় গাড়ি চলাচলে বেশ সমস্যা হয় এবং দূর্ঘটনার কারন হয়ে দাড়িয়েছে।এরই প্রেক্ষিতে সোমবার সন্ধায় হাটগাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয়ের মোড়ে আসেন উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান। মোড়ের উপর সরেজমিনে দেখেন যে, সেখানে একটি তাল গাছ আছে যার কারনে সেখানে রাস্তা কম রয়েছে। এসময় তিনি জনগনের সামনে উপজেলা নির্বাহী অফিসারের সহযোগীতায় খুব অল্প সময়ের মধ্যে তালগাছটি সরিয়ে সঠিক ভাবে রাস্তার কাজ করার আশ্বাস প্রদান করেন।এসময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাস্টার রিয়াজ উদ্দিন আহম্মেদ,অধ্যাপক মতিউর রহমান,বাগমারা উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রভাষক মসলেম আলী,আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার মশিউর রহমান,মচমইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন খান,হাটগাঙ্গোপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম,আউচপাড়া ইউনিয়ন আ’লীগের সাধরণ সম্পাদক শহিদুল ইসলাম,আ’লীগ নেতা আঃ মান্নান,প্রভাষক কাজেম উদ্দিন,আবু বকর সরকার,আঃ জলিল প্রাং,আমিনুল ইসলাম প্রমূখ।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব