হাওর এলাকায় উড়াল সড়ক নির্মাণের নির্দেশ – বর্ণমালা টেলিভিশন

হাওর এলাকায় উড়াল সড়ক নির্মাণের নির্দেশ

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৫ জানুয়ারি, ২০২২ | ৫:১৬ 69 ভিউ
হাওর এলাকায় সড়ক নির্মাণের ক্ষেত্রে উড়াল সড়ক নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মঙ্গলবার একনেক বৈঠকে এ নির্দেশ দেন। একনেক সভাশেষে ব্রিফিংয়ে এসব তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। পরিকল্পনামন্ত্রী জানান, হাওর এলাকায় উড়াল সেতু নির্মাণে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী, যাতে পানি চলাচল যেমন কমবে, তেমনি সড়কও টেকসই হবে। এক কথায় পুলের মতো করে এলিভেটেড সড়ক করতে হবে। সেই সঙ্গে গ্রামাঞ্চলে ব্রিজ ও কালভার্ট এমনভাবে করতে হবে, যাবে নিচ দিয়ে নৌকা চলাচল করতে পারে। পরিকল্পনামন্ত্রী বলেন, ঢাকার আশপাশে সাধারণ গরিব মানুষের জন্য বিনোদনকেন্দ্র তৈরিরও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে গাজীপুরে অবস্থিত বঙ্গবন্ধু সাফারি পার্কে ৯টি জেব্রার মৃত্যুর বিষয়ে সঠিক তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছেন। তিনি বলেন, বরিশাল সেনানিবাসের স্থাপনাগুলো নির্মাণে সতর্কতার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, স্থাপনা নির্মাণে খেয়াল রাখতে হবে যাতে জোড়ারের পানি চলাচল করতে পারে তানা হলে পানি আটকে যেতে পারে। দেশের নদীগুলোতে নিয়মিত ড্রেজিংয়েরর নির্দেশ দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী বলেছেন, প্রকল্প বাস্তবায়ন দ্রুত করতে হবে। কেননা দেরি হলে ব্যয় যেমন বারে, তেমনি জনগণও সঠিক সেবা প্রাপ্তি থেকে বঞ্চিত হয়। ব্রিফিং এ পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ইউরিয়া সারের উৎপাদন বাড়াতে ইউরিয়া ফরমালডিহাইড-৮৫ প্লান্ট স্থাপন প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। কেননা আমাদের প্রচুর সারের চাহিদা রয়েছে। উদ্যোক্তারা বিদেশ থেকে আমদানি করুক সমস্যা নেই। কিন্তু আমরা নিজস্ব সক্ষমতা বাড়াতে উৎপাদনে জোর দিয়েছি। যাতে কেউ আমাদের বিপদে ফেলতে না পারে। যেমন আমরা খাদ্য উৎপাদনে বেশি ব্যয় হলেও প্রকল্প নিচ্ছি। যাতে খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব