সড়কের মাটি কেটে ইটভাটায়, ঝুঁকিতে বিদ্যুতের খুঁটি – বর্ণমালা টেলিভিশন

সড়কের মাটি কেটে ইটভাটায়, ঝুঁকিতে বিদ্যুতের খুঁটি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৪ ডিসেম্বর, ২০২১ | ৮:২৬ 74 ভিউ
ক্ষমতার প্রভাব খাটিয়ে ঢাকার ধামরাইয়ে কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক মহাসড়কের পাশের মাটি কেটে এক আওয়ামী লীগ নেতার ইট ভাটায় নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে ঝুঁকিতে আছে পল্লীবিদ্যুতের খুঁটি। যেকোন সময় খুঁটি উপড়ে পড়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসীর ধারণা। বৃহস্পতিবার এ ঘটনাটি ঘটেছে কালামপুর-জালসা-কাওয়ালীপাড়া-সাটুরিয়া আঞ্চলিক সড়কে উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের জালসা এলাকায়। সরেজমিনে গিয়ে দেখা যায়, আঞ্চলিক মহাসড়কের জালসা এলাকায় সড়কের পাশেই গাংগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদেরের এসএসবি ব্রিকস নামে একটি ইটভাটা রয়েছে। তিনি সড়কের পাশ থেকে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে ইট তৈরির কাজে ব্যবহার করেছেন। এরফলে কয়েকটি খুঁটি যে কোনো সময় পথচারী বা যানবাহনের ওপর পড়ে গিয়ে বড় ধরনের অঘটন ঘটতে পারে বলে এলাকাবাসীর আশঙ্কা। আব্দুল জলিল মিয়া নামে এক সিএনজি আটোচালক বলেন, এর আগে দুইবার কাউয়ালীপাড়া এলাকায় অটো রিকশার উপর গাছ ও বিদ্যুতের খুঁটি পড়ে কয়েকজন যাত্রী মারা গেছে। আবারও বিদ্যুতের খুঁটি পড়ে মারা যাওয়া পরিস্থিতি সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি বা ধমকা হাওয়া হলেই খুঁটিগুলো উপড়ে পড়ে যাবে। উপজেলার কুশুরা পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের এজিএম সিজান আহমেদ বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে এব্যাপারে দ্রুত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আরাফাত সাকলাইন বলেন, রাস্তার পাশ থেকে মাটি কেটে নেয়া খুবই অন্যায়। এতে সড়ক ধ্বসে যাওয়ার আশংকা রয়েছ। ইটভাটার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এসএ বি ব্রিকস এর মালিক ও গাঙংগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর কাদের বলেন, ম্যানেজারকে নিষেধ করার পরও রাস্তার মাটি কেটে ফেলছে। আমি খুব দ্রুত মাটি ফেলে বিদ্যুতের খুঁটির চারপাশ ও রাস্তার পাশ ভরাট করে দেবো।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব