ঢাকা, Saturday 18 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

স্বাস্থ্যসেবা পাওয়া যাবে মুঠোফোনেই

প্রকাশিত : 08:10 PM, 9 September 2020 Wednesday
168 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

দেশের মানুষকে টেলিফোনের মাধ্যমে স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছে ‘কোভিড-১৯ টেলিহেলথ সেন্টার।’ করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ, রোগীর মেডিক্যাল অ্যাসেসমেন্ট, কাউন্সেলিং, ফলোআপ, কেয়ার গিভার কাউন্সেলিং, বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ দেওয়াসহ নানাবিধ সহযোগিতামূলক সেবা প্রদান করবে এই প্রতিষ্ঠান। জরুরি ভিত্তিতে অ্যাম্বুলেন্স, হাসপাতালে ভর্তি, খাদ্য ও জরুরি ঔষধ সহায়তা, মৃতদেহ সৎকার করাসহ বিভিন্ন বিষয়ে সেবা দিতে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই, আইসিটি ডিভিশনের সরাসরি তত্ত্ববধায়নে কোভিড-১৯ টেলিহেলথ ইউনিট কাজ করে যাচ্ছে। প্রযুক্তির ব্যবহার ও সার্বিক পরিচালনায় সহযোগিতা করছে স্বাস্থ্য বাতায়ন, সিনেসিস আইটি এবং অবকাঠামোগত দিকে সহযোগিতা করছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস তথা বেসিস।

কোভিড-১৯ টেলিহেলথ সার্ভিস সেন্টারে রয়েছেন

১০০ জন ডাক্তার ও ২০ জন হেলথ ইনফরমেশন অফিসার। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত দু’টো সিফটে সার্বক্ষণিক সেবা দিচ্ছেন তারা। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের ১৬২৬৩ ও ৩৩৩ ছাড়াও কোভিড-১৯ টেলিহেলথ সার্ভিস সেন্টারের হটলাইন নম্বর ০৯৬৬৬৭৭৭২২ এ সার্বক্ষণিক সেবা পাওয়া যাচ্ছে।
সিনেসিস হেলথ এর সিইও এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. নিজামউদ্দিন আহমেদ বলেন, ‘এটি একটি যুগান্তকারী পদক্ষেপ আমাদের জন্য কারণ, ইতোমধ্যে বহু মানুষ এই সেবা গ্রহণ করেছে এবং আমি মনে করি এতো অল্প সময়ে অন্য কোনও উপায়ে এত মানুষ বিশেষজ্ঞ ডাক্তারের সেবা পেত না। প্রতিদিনই ডাক্তাররা আক্রান্ত রোগীদের ফোন করেছেন। রোগীরা ডাক্তারদের ফোন করেছেন এবং এ পর্যন্ত

২ লাখের বেশি মানুষ এই সেবা গ্রহণ করেছেন।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT