ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

স্বাস্থ্যবিধি মেনে আমাদের কাজ করতে হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : 05:28 PM, 18 March 2021 Thursday
45 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, আমরা চাই দেশের মানুষের অর্থনৈতিক অবস্থা সফল ও ভালো থাকুক। আমরা এটাও চাই করোনা যাতে বৃদ্ধি না পায়। স্বাস্থ্যবিধি মেনে আমাদের কাজ করতে হবে। আপনারা সামাজিক দূরত্ব বজায় রাখবেন। ভ্যাকসিন নেবেন। মনে রাখতে হবে ভ্যাকসিন নিলে যে সুরক্ষিত হয়ে গেলেন তা কিন্তু নয়। করোনা পরিস্থিতিতে আপাতত লকডাউনের চিন্তা-ভাবনা নেই। লকডাউন বাস্তবায়ন স্বাস্থ্য মন্ত্রণালয় করে না। এটা বাস্তবায়ন করে সরকার।

আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইন্সটিটিউটে নারী দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানটির আয়োজন করে অ্যাসোসিয়েশন

অফ গ্রাসরুটস ওম্যান এন্টারপ্রেনার্স বাংলাদেশ (এজিডব্লিউইবি)।

তিনি বলেন, আমরা যেসব পদক্ষেপগুলো গ্রহণ করেছি তা জেলা পর্যায়ে নির্দেশনা দিয়েছি। যাতে করে দেশের জনগণ করোনা ভাইরাস রোধে মাস্ক পরিধান করে সামাজিক দূরত্ব বজায় চলবে। জনসচেতনতায় মোবাইল কোড কার্যক্রম চালু করছি। যারা মাস্ক পরিধান করবেন না তাদেরকে জরিমানা করা হবে, এসব কার্যক্রম আবারও চালু করেছি এবং প্রচার-প্রচারণা বৃদ্ধি করেছি। আমাদের কর্মকাণ্ড আরও জোরদার করছি। দেশবাসীর সহযোগিতা পেলে করোনা নিয়ন্ত্রণে চলে আসবে।

মন্ত্রী বলেন, আমরা যদি স্বাস্থ্যবিধি না মেনে চলি তাহলে করোনা আবারও বেড়ে যাবে। ১৫ দিনে ২০ লাখ লোক কক্সবাজার ও বান্দরবান ভ্রমণে গিয়েছে। কেউ মাস্ক পরিধান করেননি। যারাই মাস্ক

ছাড়া ঘুরেছে তারাই সংক্রমিত হয়েছে। বিয়ে-শাদীতে হাজার হাজার লোক অংশগ্রহণ করে কেউ মাস্ক পরিধান করে না। এই বিষয় গুলো যদি আমরা পরিহার করি, স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলে আমাদের লকডাউনের প্রয়োজন হবে না। সরকার ভেবে-চিন্তে পদক্ষেপ গ্রহণ করবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT