স্বামীর কুড়ালের আঘাতে দুই হাত হারানো তরুণী পাচ্ছেন সাড়ে ৩ কোটি টাকা – বর্ণমালা টেলিভিশন

স্বামীর কুড়ালের আঘাতে দুই হাত হারানো তরুণী পাচ্ছেন সাড়ে ৩ কোটি টাকা

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৬ ডিসেম্বর, ২০২১ | ৯:০৯ 91 ভিউ
স্বামীর কুড়ালের আঘাতে দুই হাতই হারিয়েছিলেন রুশ তরুণী মার্গারিটা গ্র্যাচেভা। ক্ষতিপূরণ হিসেবে তাকে সোয়া তিন লাখ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় সাড়ে তিন কোটি টাকার বেশি) ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে ইউরোপিয়ান কোর্ট অব হিউম্যান রাইটস। বিবিসি বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। ইউরোপিয়ান কোর্ট অব হিউম্যান রাইটস জানায়, রাশিয়া পারিবারিক সহিংসতা মোকাবেলায় ব্যর্থ হয়েছে। তাই মার্গারিটা গ্র্যাচেভা এবং ভয়াবহ আক্রমণের শিকার আরও তিন নারীকে ক্ষতিপূরণ দেওয়ার জন্য রাশিয়াকে নির্দেশ দিয়েছে ইউরোপিয়ান কোর্ট অব হিউম্যান রাইটস। ক্ষতিপূরণের নির্দেশ দেওয়া ছাড়াও ভবিষ্যতে এ ধরনের ঘটনা বন্ধে আদালত রাশিয়াকে তৎক্ষণিক বিচার ব্যবস্থা প্রণয়নের আহ্বান জানিয়েছে। আদালত জানায়, রাশিয়াতে পারিবারিক সহিংসতা ‘ব্যাপকভাবে’ বেড়ে গেছে। দেশটি মানবাধিকার সম্পর্কিত ইউরোপীয় কনভেনশনের দুটি অনুচ্ছেদ লঙ্ঘন করেছে। বিবিসি জানায়, ২০১৭ সালের ডিসেম্বরে মার্গারিটা গ্র্যাচেভাকে তার স্বামী অপহরণ করেন। এরপর একটি জঙ্গলে নিয়ে তার দুই হাত একটি কুড়াল দিয়ে বিচ্ছিন্ন করে দেন। এর আগে মার্গারিটা তার স্বামীর খারাপ আচারণের কথা বারবার পুলিশকে জানিয়েছেন। কিন্তু পুলিশ কর্মকর্তারা তার অভিযোগ আমলে নেননি। তার ক্ষতিগ্রস্ত বাম হাতটি বন থেকে উদ্ধার করে প্রতিস্থাপন করতে সক্ষম হন চিকিৎসকরা। চাঁদা তুলে অর্থ সংগ্রহের পর তার ডান হাতে কৃত্রিম হাত লাগানো হয়েছে। মার্গারিটার সাবেক স্বামীকে ওই অপরাধে ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। আদালত জানায়, মার্গারিটার ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে, কীভাবে শারীরিক হেনস্তার আগ পর্যন্ত রাশিয়ার পুলিশ পারিবারিক সহিংসতার বিরুদ্ধে কোনো পদক্ষেপ না নিয়ে হাত গুটিয়ে বসে থাকে। পারিবারিক সহিংসতার শিকার অন্য তিন নারী নাটালা টুনিকোভা, ইয়েলেনা গার্শম্যান এবং ইরিনা পেট্রাকোভাকেও ক্ষতিপূরণ দিতে হবে বলে নির্দেশ দিয়েছে আদালত।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব