স্ত্রীকে পিঠে নিয়ে ১৫ বছর, সেই ভালোবাসার গল্প প্রধানমন্ত্রীর নজরে – বর্ণমালা টেলিভিশন

স্ত্রীকে পিঠে নিয়ে ১৫ বছর, সেই ভালোবাসার গল্প প্রধানমন্ত্রীর নজরে

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৭ ফেব্রুয়ারি, ২০২২ | ৮:০৫ 38 ভিউ
১০ টাকার নোটে পাওয়া নম্বর থেকে যে ভালোবাসার শুরু, তা আজ ১৫ বছর পেরিয়েছে। প্রতিদিনের কথোপকথনে ঘটে প্রেম-ভালোবাসার সম্পর্ক। এরপর বিয়ে। স্ত্রীকে পিঠে নিয়েই কেটে গেছে তাদের ১৫ বছরের সংসার। ময়মনসিংহের ত্রিশালের গুজিয়াম টানপাড়া গ্রামে সোহেল-রওশনের ভালোবাসার গল্প নজরে পড়েছে প্রধানমন্ত্রীর। নির্দেশ দিয়েছেন তাদের খোঁজখবর নেওয়ার। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশ পেয়ে সোহেল-রওশনের ভালোবাসার গল্প শুনতে ও তাদের জীবনযাপনে সমস্যা দেখতে সরেজমিন যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আক্তারুজ্জামান। তিনি এ অসহায় দম্পতির জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ভালোবাসার উপহার স্বরূপ মিষ্টি, চকলেট ও ফুল পৌঁছে দেন। এ সময় ইউএনও সোহেল মিয়া, রওশন, রওশনের মা ও তার পরিবারের লোকজনের সঙ্গে তাদের জীবন-জীবিকার সমস্যার কথা শুনেন। তিনি স্থানীয় লোকজনের কাছ থেকেও এই দম্পতির প্রেম কাহিনী ও জীবন জীবিকার কথা শুনেন। প্রধানমন্ত্রীর নির্দেশে ইউএনও আশ্বাস দেন তাদের দেওয়া হবে থাকার ঘর, জীবিকা নির্বাহের জন্য দোকান ও অন্যান্য সুযোগ সুবিধা। সীমাহীন দুঃখ-কষ্টও তাদের ভালোবাসার রং ধূসর করতে পারেনি। তাদের জীবন সংগ্রাম হার মানিয়েছে সব দুঃখ, কষ্ট ও ভালোবাসার কাহিনীকে। সোহেল-রওশন দম্পতি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাদের কাছে ফোন আসে। আমার জীবনের সর্বোচ্চ পাওয়া এ ফোন। ডিসি সাহেব ফোন দিয়েছেন, উপজেলা নির্বাহী অফিসার নিজে আমার বাড়িতে এসেছেন খোঁজ নিতে। আমরা কষ্টের মধ্যে বাস করলেও আজ যেন ফাগুনের ছোঁয়ায় নববার্তা বয়ে আসছে। এতে আমাদের জীবনে ১৫ বছরের যত কষ্ট ছিল তা আজ আর মনে হচ্ছে না। মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনেক ধন্যবাদ জানাই। তিনি যদি আমাদের থাকার ঘর, মেয়ের লেখাপড়া ও জীবিকার ব্যবস্থা করে দেন- সারা জীবন তার কথা মনে রাখব। তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। স্থানীয় আমিরাবাড়ী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান জানান, সোহেল-রওশনের ভালোবাসার গল্প সারা দেশের মানুষের মুখে মুখে। প্রধানমন্ত্রী তাদের জন্য উপহার পাঠিয়েছেন। আমার পক্ষ থেকে তাদের জন্য যতটুকু করতে পারি আমি করব। উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামান জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় ও ডিসি সাহেব সোহেল-রওশন দম্পতির খোঁজখবর নেন এবং নির্দেশ দেন সরেজমিন যাবার জন্য। আমি উনাদের পক্ষ থেকে উপহার সামগ্রী পৌঁছে দিয়েছি। তাদের সমস্যাগুলো চিহ্নিত করে রিপোর্ট পাঠাব। উনারা যে নির্দেশনা দেবেন সেভাবে কাজ করব। উল্লেখ্য, ১০ টাকায় পাওয়া নম্বর থেকে যে ভালোবাসার শুরু, তা আজ ১৫ বছর পেরিয়েছে। প্রতিদিনের কথোপকথনে ঘটে প্রেম-ভালোবাসার সম্পর্ক। মেয়েটি প্রাথমিক পর্যায়েই তার প্রেমিককে জানিয়েছিলেন তিনি শারীরিক প্রতিবন্ধী। কিন্তু ভালোবাসার মায়ার বাঁধনে জড়িয়ে পড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা লাভ করা রাজশাহীর গোদাগাড়ীর সোহেল মিয়া ২০০৭ সালে পরিবারের অমতে বিয়ে করেন জন্মসূত্রেই দু-পা বিকলাঙ্গ রওশন আরাকে। সেই থেকে পিঠে চড়িয়ে সংসারের কাজ, এখানে সেখানে যাওয়া, ঘুরে বেড়ানো আর স্ত্রীর সব দায়িত্ব পালন করে চলেছেন। এ যেন ভালোবাসার এক অনন্য নিদর্শন সোহেল-রওশন দম্পতির মধ্যে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব