স্কাউটিং করে শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে : ডা. দীপু মনি – ডোনেট বাংলাদেশ

স্কাউটিং করে শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে : ডা. দীপু মনি

ডেস্ক নিউজ
আপডেটঃ ৬ জানুয়ারি, ২০২২ | ৯:০১ 60 ভিউ
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি রোভার স্কাউটদের উদ্দেশ্যে বলেছেন লেখাপড়ার পাশাপাশি স্কাউটিং করে তোমরা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। এরপর তোমরা বিশ্বনাগরিক হবে, সোনার মানুষ হবে। আর তোমরা সোনার মানুষরাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা নির্মাণ করবে। তিনি এসময় বলেন, করোনায় উন্নত দেশগুলো এখন বিপর্যস্ত অবস্থায়। প্রতিদিনই করোনা ও ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। কাজেই করোনার এ অবস্থায় আমাদের কোন ভাবেই ঝুঁকি নেয়ার সুযোগ নেই। বিশেষ করে আমাদের শিক্ষার্থীদের এবং তাদের অভিভাবক ও শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি আমাদের গুরুত্ব দিয়ে ভাবতেই হবে। এখন যেহেতু করোনার সংক্রমণ বাড়ছে, তাই বিষয়টি নিয়ে সরকারের প্রতিটি অধিদপ্তর থেকে স্থানীয় পর্যায়ে যারা শিক্ষার সঙ্গে যারা জড়িত আছেন তারা মনিটরিং করছেন এবং আমাদের কাছে রিপোর্ট করছেন। শিক্ষামন্ত্রী বলেন, আমরা টিকা দেয়ার ব্যবস্থা করেছি, টিকা দেয়ার কার্যক্রম চলছে। এ কার্যক্রমকে আরো বেগবান করতে সরকার সিদ্ধান্ত গ্রহন করেছে। আশাকরি এখন যেভাবে টিকাদান কার্যক্রম চলছে তাতে খুব শীঘ্রই ১২ বছরের বেশি বয়সী যারা তাদের অধিকাংশেরই টিকা দেওয়া হয়ে যাবে। যেসব শিক্ষার্থীদের এখনো টিকা দেওয়া হয় নি, তারা টেলিভিশনসহ অনলাইন ক্লাশের সুবিধা নিবে। আমরা চাই, যতদ্রুত সম্ভব সবাই টিকা দিয়ে ক্লাশে চলে আসবে। বৃহস্পতিবার গাজীপুর সিটি কর্পোরেশনের বাহাদুরপুর রোভার পল্লীতে বাংলাদেশ রোভার স্কাউট অঞ্চলের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত প্রতিভা অন্বেষণ ও আন্তঃ ইউনিট বিতর্ক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। রোভার পল্লীর হল রুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রোভার স্কাউট অঞ্চলের সভাপতি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মশিউর রহমান। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) ড. মো. মোজাম্মেল হক খান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো: গিয়াস উদ্দিন মিয়া, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতাউল্লাহ মন্ডল, রোভার স্কাউট অঞ্চলের সহসভাপতি ও মুজিব শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর এমএ বারী, রোভার অঞ্চলের সম্পাদক একেএম সেলিম চৌধুরী, রোভার কামরুল হোসেন ও নাজনূর নাবিলা। পরে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী রোভার স্কাউটদের মাঝে পুরষ্কার বিতরণ করেন মন্ত্রী।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব