সৌরভ-কোহলি বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন প্রধান নির্বাচক – বর্ণমালা টেলিভিশন

সৌরভ-কোহলি বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন প্রধান নির্বাচক

ডেস্ক নিউজ
আপডেটঃ ১ জানুয়ারি, ২০২২ | ৫:২৯ 59 ভিউ
ভারত দলের অধিনায়কত্ব নিয়ে তর্ক-বিতর্ক শেষ হচ্ছে না। এ নিয়ে ঝামেলা চলছেই। টি-টোয়েন্টির পর ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। যা নিয়ে কোহলির সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির দ্বন্দ্ব এখন প্রকাশ্য। সেই বিতর্ক নিয়ে এতোদিন চুপ ছিলেন ভারতের প্রধান নির্বাচক চেতন শর্মা। এবার মুখ খুললেন তিনি। সৌরভ-কোহলি বিতর্কে বিসিসিআই সভাপতির পক্ষ নিলেন চেতন। বললেন, ওয়ানডের অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে কোহলির সঙ্গে আলাপ করেছিলেন সৌরভ গাঙ্গুলিসহ নির্বাচকরা। এক বৈঠকে কোহলি এই সংস্করণের নেতৃত্ব ছাড়ার কথা বললেও তারা সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ করেন। কিন্তু নিজের অবস্থান থেকে নড়েননি কোহলি। শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দল ঘোষণার সংবাদ সম্মেলনে চেতন শর্মাকে পেয়ে সংবাদকর্মীরা কোহলির প্রসঙ্গ টেনে আনেন। বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকধারী সাবেক এই পেসার বলেন, ‘বৈঠক শুরু হওয়ার পর কোহলির এই সিদ্ধান্ত শুনে সবাই অবাক হন। কারণ, বিশ্বকাপ তখন দরজায় কড়া নাড়ছে। ওই সময় কোহলির এমন সিদ্ধান্তের কথা শুনলে যে কেউ চমকে যাবে। সভায় উপস্থিত সবাই তাকে পুনর্বিবেচনা করার, আবার ভাবার অনুরোধ করেন। তারা বলেন, ‘বিশ্বকাপের পর এসব নিয়ে আলাপ করা যাবে।’ আমাদের সবার মনে হয়েছিল, এসব আলোচনা বিশ্বকাপে দলের পারফরম্যান্সে প্রভাব ফেলতে পারে। ভারতীয় ক্রিকেটের স্বার্থেই কোহলিকে অধিনায়ক হিসেবে চালিয়ে যেতে বলা হয়েছিল। ওই সভায় সব নির্বাচক, সকল আহ্বায়ক উপস্থিত ছিলেন। সবাই একই কথা বলেছিলেন। কিন্তু কোহলি সিদ্ধান্তে অটল ছিলেন। অবশ্য তার পরিকল্পনা তো তারই। তার সিদ্ধান্তকে সম্মান করতে হবে আমাদের। ’ ভারতীয় বোর্ডের ঘোষণা মতে, বর্তমানে সাদা বলের দুই সংস্করণেই অধিনায়ক রোহিত শর্মা। যদিও চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে পারছেন না রোহিত। তার বদলে দলের নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। এর আগে গত বিশ্বকাপে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্বকে বিদায় জানান কোহলি। বিশ্বকাপের পরে তাকে ওয়ানডে নেতৃত্ব থেকেও সরিয়ে দেওয়া হয়। কোহলি কি নিজ থেকে ভারতের অধিনায়কত্ব ছেড়েছেন? না কি তাকে অধিনায়কত্ব ছাড়তে বাধ্য করা হয়েছে? এ প্রশ্ন এখনও চলছে। কারণ কোহলির দাবি, তাকে কিছু না জানিয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর বিসিসিআই সভাপতির দাবি, কোহলির সঙ্গে তিনি নিজে আলাপ-আলোচনা করেছেন। এরপরই এই সিদ্ধান্ত আসে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব