ঢাকা, Tuesday 21 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সৌদি কারাগারে কষ্টে আছেন হামাসের প্রতিনিধি ॥ অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল

প্রকাশিত : 12:42 PM, 6 October 2020 Tuesday
59 বার পঠিত

রাছেল রানা | বগুডা

সৌদি কারাগারে আটক ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রতিনিধির মানবেতর জীবনযাপনের তীব্র সমালোচনা করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

অ্যামনেস্টি সোমবার এক বিবৃতিতে ঘোষণা করেছে, সৌদি আরবে নিযুক্ত হামাসের বিশেষ প্রতিনিধি মোহাম্মাদ খেদারি ও তার ছেলে হানি’কে ২০১৯ সালে আটক করে সৌদি কারাগারে নিক্ষেপ করা হয়। পিতা-পুত্র বর্তমানে অপমানজনক পরিস্থিতিতে জীবন কাটাচ্ছেন এবং জেলখানায় তাদের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে বলে বার্তায় উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, খেদারিকে বিনা অভিযোগে আটক করে কনডেম সেলে রেখে দেওয়া হয়েছে। তাকে সব ধরনের অধিকার থেকে বঞ্চিত রাখা হয়েছে এবং এখন পর্যন্ত তাকে আইনজীবী পর্যন্ত নিয়োগ করতে দেওয়া হয়নি।

সৌদি সরকার ২০১৯ সালের

ফেব্রুয়ারি থেকে খেদারিসহ আরও বহু ফিলিস্তিনিকে আটক করে রেখেছে। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বহুবার তার প্রতিনিধিকে মুক্ত করার আহ্বান জানালেও রিয়াদ তাতে সাড়া দিতে অস্বীকৃতি জানিয়ে এসেছে।

সম্প্রতি হামাসের পলিটব্যুরো প্রধান ও সাবেক নির্বাচিত প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়া ব্যক্তিগতভাবে সৌদি রাজা সালমানকে বার্তা পাঠিয়ে হামাস প্রতিনিধিসহ আটক সকল ফিলিস্তিনিকে মুক্তি দেওয়ার জন্য রিয়াদের প্রতি আহ্বান জানিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT