সৌদিতে আটকেপড়া নারীদের দেশে ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন – বর্ণমালা টেলিভিশন

সৌদিতে আটকেপড়া নারীদের দেশে ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৩ মার্চ, ২০২২ | ৮:৫২ 37 ভিউ
পরিবারের স্বচ্ছলতা ফিরে আসবে এমন স্বপ্ন নিয়ে কাজের সন্ধানে দেশের বিভিন্ন এলাকা থেকে সৌদি আরব গিয়ে আটকেপড়া নারী কর্মীদের দ্রুত দেশে ফিরিয়ে আনার দাবিতে সমাবেশ এবং মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে। সুনামগঞ্জের তাহিরপুরের সীমান্তজনপদ চারাগাঁও এলাকায় সোমবার বিকেলে এ সমাবেশ ও মানববন্ধন কর্মসুচী পালিত হয় । মানবিক ফাউন্ডেশনের আয়োজনে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন কালে এক সমাবেশে বক্তারা বলেন, সুনামগঞ্জের তাহিরপুরে বিভিন্ন এলাকায় গত কয়েকবছর ধরে গড়ে উঠেছে কয়েকটি মানব পাচারকারী চক্র। চক্রের সদস্যরা প্রত্যন্ত গ্রামের দরিদ্র পরিবারের নারীদের টার্গেট করে বিদেশে মোটা বেতনে চাকুরির লোভ দেখিয়ে ফুসলিয়ে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পাচার করেছে। বিভিন্ন গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে বক্তারা আরো বলেন, ভুক্তভোগী পরিবারগুলো পরে জানায়, মধ্যপ্রাচ্যে যাওয়া তাদের এসব স্বজন সেখানে নানারকম শারীরিক, মানসিক নির্যাতন, এমনকি যৌন হেনস্তার শিকার হয়ে মানবেতর জীবন যাপন করছেন। তাহিরপুরের সীমান্ত জনপদের এমনই এক আটকেপড়া নারীকে সৌদি আরব থেকে মানবিক ফাউন্ডেশন দেশে ফিরিয়ে এসে সম্প্রতি তার পরিবারের নিকট ফিরিয়ে দিয়েছে। তাহিরপুরসহ সারাদেশ হতে যেসব নারী ও যুবতী কর্মী সৌদিসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে আটকে রয়েছেন তাদেরকে দ্রুত দেশে ফিরিয়ে এসে চিকিৎসাসেবা দিয়ে সুস্থ করে পরিবারের নিকট ফিরিয়ে দেওয়া হোক। একইসঙ্গে সারাদেশে গড়ে ওঠা আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের সদস্যদের গ্রেফতার করে রাষ্ট্রের প্রচলিত আইনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেন বক্তারা। বিভিন্ন শ্রেণিপেশার মানুষের অংশগ্রহণে মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, মানববিক ফাইন্ডেশনের সংগঠক মোস্তফা কামাল, জয়নাল আবেদীন ইদ্রিস আলী ফকির, সুলতান আহমদ, সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য মিনারা বেগম, ওয়ার্ড ইউপি সদস্য রাশেদ কবির প্রমুখ।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব