ঢাকা, Sunday 24 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সুন্দরবন রক্ষার স্বার্থে তথ্য সংগ্রহ ও অপরাধ সনাক্তে ৪ টি ড্রোন উড্ডয়ন—

প্রকাশিত : 05:35 PM, 20 March 2021 Saturday
63 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

সুন্দরবন সুরক্ষা ও নিবীড় পর্যবেক্ষণ কাজে হালকা ড্রোনের উড্ডয়ন প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেছেন পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী জনাবা হাবিবুন নাহার এম.পি। শুক্রবার(১৮ মার্চ’২১)পশ্চিম সুন্দরবনের কালাবগী স্টেশনে পূর্ব ও পশ্চিম সুন্দরবন বিভাগের ১২ জন বন কর্মকর্তাকে নিয়ে ৪ দিনব্যাপী এ প্রশিক্ষণ শুরু হয়েছে। প্রশিক্ষণ শেষে পূর্ব ও পশ্চিম সুন্দরবনের ৪টি রেঞ্জে একটি করে মোট ৪টি ড্রোন দেওয়া হবে। বন বিভাগের প্রশিক্ষীতরা ড্রোন উড়িয়ে বনের বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করবেন। সেই সঙ্গে যে কোনো স্টেশন থেকে উড্ডয়নের পর আশপাশের তিন কিলোমিটারের মধ্যকার সকল চিত্র তাৎক্ষণিক দেখতে পারবেন এবং সেই অনুযায়ী দ্রুত

ব্যবস্থাও নিতে পারবেন বন বিভাগ। বনের দুর্গম এলাকায় টহল দিতে না পারা এলাকার চিত্রও ড্রোনের মাধ্যমে দেখতে পারবেন বন কর্মকর্তারা। এতে বনজ সম্পদের সুরক্ষা ও বন অপরাধ শনাক্ত এবং দমনে সহায়ক হবে বলে জানিয়েছেন পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা জনাব মোহাম্মদ বেলায়েত হোসেন। শুক্রবার শুরু হওয়া ড্রোন উড্ডয়ন প্রশিক্ষণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বন বিভাগের খুলনাঞ্চলের বন সংরক্ষক জনাব মো. মঈনউদ্দিন খাঁন।এ সময় উপস্থিত ছিলেন পশ্চিম সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা জনাব আবু নাসের মহসিন হোসেন ও পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা জনাব মোহাম্মদ বেলায়েত হোসেনসহ ৪ জন প্রশিক্ষক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT