ঢাকা, Monday 18 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সিরাজগঞ্জে সেবা ট্রেনিং সেন্টার প্রশিক্ষণের নামে প্রতারণা, নারীদের টাকা নিয়ে উধাও

প্রকাশিত : 05:14 PM, 11 March 2021 Thursday
70 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

সিরাজগঞ্জে সেবা ট্রেনিং সেন্টার নামের ভূয়া সংস্থা প্রতারণার ফাঁদ পেতে বিভিন্ন প্রশিক্ষণের নাম করে নারীদের নিকট থেকে হাজার হাজার টাকা নিয়ে উধাও হয়ে গেছে। গত বুধবার (১০ মার্চ) রাতে শহরের দরগা রোডে অবস্থিত (মেডিনোভা হাসপাতালের) সামনে আব্দুল মালেকের বাসায় এই ঘটনা ঘটে।
বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে এমন প্রতারণার শিকার হয়ে সেবা ট্রেনিং সেন্টারের প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালককেই দায়ী করছেন ভুক্তভোগীরা।
প্রশিক্ষনের জন্য ভর্তি হওয়া শহরের হোসেনপুর সারিকা খাতুন ছন্দা, বাড়ির মালিকের মেয়ে রিমোনী, শহীদনগর মহল্লার মোছাঃ রাশিদা খাতুন, নতুন ভাঙ্গাবাড়ীর সাদিয়া খাতুনসহ একাধিক নারী অভিযোগ করে বলেন, সেবা ট্রেনিং সেন্টার নামে একটি সংস্থা সেলাই, কম্পিউটার প্রশিক্ষণের

নাম করে তিন মাসের কোর্সে ভর্তি আবেদন ফরম বাবদ প্রথমে আমাদের নিকট থেকে জনপ্রতি দুই হাজার পঞ্চাশ টাকা করে নেন। এভাবে প্রায় ২৫০ জন নারী ভর্তি করানো হয়। প্রায় ৫ লক্ষ টাকা নিয়ে উধাও হয়েছে প্রতিষ্ঠানে নির্বাহী পরিচালক মিজানুর রহমান। এমন ভুয়া সংস্থাটির পরিচয় এবং নাম ঠিকানা যাচাই বাচাই না করে শহরের দরগা রোডে অবস্থিত (মেডিনোভা হাসপাতালের) সামনে আব্দুল মালেক তার বাসায় ভাড়া দিয়েছে।
ভুক্তভোগীরা আরও জানান, গত ১ ফেব্রুয়ারী ২০২১ আমরা জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি দেখে পরিচালকের ০১৮২১-২২২৭৯৫ নাম্বারে যোগাযোগ করি। পরে তিনি আমাদেরকে অফিসে যোগাযোগ করতে বলেন। পরে অফিসে এসে বিস্তারিত আলোচনার মাধ্যমে ভর্তি

হয়। তিনি আমাদের ৪৮ জনকে স্টাফ হিসেবে প্রতিষ্ঠানে নিয়োগ দেওয়া কথা বলে। কমিশনের মাধ্যমে নারীদের ভর্তি করা জন্য বলেন। পরে আমরা বাকী ২শত জনকে ভর্তি করি। সেখানে স্বতে বলা হয়েছে ভর্তি হলেই সেলাই মেশিন ফি। কিন্তু ভর্তি হওয়ার ১ মাস পার হলেও আমাদের কোন নিয়োগপত্র ও নারীদের কোন সেলাই মেশিন দেয়নি।
বাড়ির মালিক আব্দুল মালেক জানান, সেবা ট্রেনিং নামের সংস্থাটি ভুয়া কিনা জানিনা, তবে তাদের দেয়া একটি লিপলেটে সরকার অনুমোদিত, লাইন্সেস নাম্বার-০০৪০১ লেখা রয়েছে। সেই অনুযায়ী ওই প্রতিষ্ঠানকে আমি ভাড়া দেওয়া হয়েছিলো।
তিনি আরো জানান, ভাড়া নেওয়ার সময় সেবা ট্রেনিং সেন্টারের নির্বাহী পরিচালক মিজানুর রহমান,

পিতা মৃত আব্দুর রাজ্জাক মোল্ল্যা, মাতা-মেহেরুন্নেছা বেগম (মহরা), সাকিন ২০০-৭ (আমলীর টেক), পশ্চিম আগারগাও উত্তর অংশ, ডাকঘর মোহাম্মদপুর-১২০৭, মোহাম্মদপুর, ঢাকা সিটি কর্পোরেশন ঠিকানা দেয়।
সেবা ট্রেনিং সেন্টারের নির্বাহী পরিচালক মিজানুর রহমান এর ব্যবহৃত ০১৮২১-২২২৭৯৫ নম্বরে ফোন দিলে ফোন বন্ধ পাওয়া যায়।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, বিষয়টি অবগত আছি। অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সদর উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ জানান, বিষয়টি আমি শুনেছি। পুলিশকে অবগত করেছি। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT