সিরাজগঞ্জে শাহজাদপুরে আইনজীবীদের টানা নয় দিন যাবৎ আদালত বর্জন, চরম ভোগান্তিতে বিচার প্রার্থীরা – বর্ণমালা টেলিভিশন

সিরাজগঞ্জে শাহজাদপুরে আইনজীবীদের টানা নয় দিন যাবৎ আদালত বর্জন, চরম ভোগান্তিতে বিচার প্রার্থীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৪ জানুয়ারি, ২০২২ | ৬:৫৪ 51 ভিউ
সিরাজগঞ্জে আদালতের কর্মচারীদের সঙ্গে অপ্রীতিকর ঘটনার জেরে আইনজীবীদের আদালত বর্জন সোমবার(২৪জানুয়ারী) নয় দিনে গড়িয়েছে। আদালত বর্জনের টানা নয় দিন অতিবাহিত হলেও সমঝোতার কোন আভাস মেলেনি। আইনজীবীদের আদালত বর্জনে আদালতে অচলাবস্থায় বিচার প্রার্থীদের ভোগান্তি চরম পর্যায়ে। আদালত বর্জনের সোমবার নয় দিনে শাহজাদপুর উপজেলা চৌকি আদালতে দেখা যায় এখানে কর্মরত সব আইনজীবী নিজ নিজ সেরেস্তায় থাকলেও আদালতের কোন কার্যক্রম করেনি, কোন আইনজীবী মামলার শুনানীর জন্য আদালতের এজলাসগামী হননি, আইনজীবীদের আদালত বর্জনের কারনে বিচার প্রার্থীরা চরম ভোগান্তিতে পরেছে। শাহজাদপুর আদালত চত্বরে প্রতিবেদকের সাথে কথা হয় শাহজাদপুরের চড়াচিথুলিয়ার গ্রামের বিচারপ্রার্থী বাবু’র সাথে, তিনি জানান, তার এক স্বজন হাজতে আছে কিন্তু আদালত বর্জন থাকায় জামিন আবেদন করতে পারছি না। আরেকজন জানান, আমার মামলা আপোষ হয়েছে কিন্তু আদালতের অচলবস্থায় মামলা তুলতে না পারায় আমাদের বাদী ও আসামীদের মধ্যে তিক্ততা বাড়ার সম্ভাবনা আছে। এছারাও অনেক সাধারণ বিচার প্রার্থী জানিয়েছেন তাদের ভোগান্তির কথা। শাহজাদপুর উপজেলা আদালতের কর্মকর্তা কর্মচারী যথারীতি দাপ্তরিক কাজ করতে আদালতে আসলেও গতরোববার(১৬ জানুয়ারী) থেকে আইনজীবীরা না যাওয়ায় আদালতের কার্যক্রমে অচলাবস্থা দেখা দেয়। তৈরি হচ্ছে মামলাজট,, আইনজীবীদের পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার(১৩ জানুয়ারী) সিরাজগঞ্জের আবুল কালাম নামের এক আইনজীবীর উপরে সিরাজগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট(১) আদালতের স্টেনোগ্রাফার মোঃ ইউসুফ আলী অতিরিক্ত ঘুষ দাবী করায় তা না দেওয়া ও ইউসুফ আলী ও তার ভাড়াটিয়া লোক মিলে ঐ আইনজীবিকে মারপিট ও জখম করে। এ ঘটনায় ওই দিনই আইনজীবী আবুল কালাম বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত '(১) এর স্টেনোগ্রাফার ইউসুফ আলীকেও আসামি করা হয়েছে। পরবর্তীতে ঐ স্টেনোগ্রাফারকে কয়েকজন আইনজীবি মারপিট গুরুতর জখম করে এমন অভিযোগ বিচারবিভাগীয় কর্মকর্তা কর্মচারীদের। এ ঘটনায় উভয় পক্ষে মামলা হয়েছে। এ ঘটনায় সিরাজগঞ্জের বিচার বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারী রোববার(১৬ জানুয়ারি) কলম বিরতির ঘোষনা দিয়ে সিরাজগঞ্জের আদালত চত্বরে প্রতিবাদ মিছিল করে। ঐ দিনই পরবর্তীতে সিরাজগঞ্জের আইনজীবী সমিতির পক্ষ থেকে কোর্ট বর্জনের ঘোষনা দেওয়া হয়' শাহজাদপুর আইনজীবী সমিতি সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির অঙ্গ সংগঠন হওয়ায় শাহজাদপুর চৌকি আদালতে আজকে আদালত বর্জনের নয় দিন চলছে। শাহজাদপুর চৌকি আদালতের সিএসআই মোঃ আসলাম হোসেন জানিয়েছেন, শাহজাদপুর আদালতে চত্বরে পরিবেবেশ পরিস্থতি স্বাভাবিক আছে এখানে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এ বিষয়ে শাহজাদপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাড.মো. ফজলুল হক জানান, সিরাজগঞ্জের জেলা আইনজীবী সমিতির সিদ্ধান্তে এখানে টানা নয় দিন ধরে কোর্ট বর্জন চলছে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব