ঢাকা, Tuesday 21 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সিরাজগঞ্জে জাতীয় জুটমিল সহ সকল পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

প্রকাশিত : 02:56 PM, 16 September 2020 Wednesday
162 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

শ্রমিক-কৃষকের স্বার্থে জাতীয় জুটমিলসহ দেশের সকল পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার এবং শ্রমিক কর্মচারিদের সাড়ে চার বছরের মজুরী-বোনাস পরিশোধের দাবী জানিয়েছেন শ্রমিক-কর্মচারিরা।
বুধবার (১৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১০টার দিকে জাতীয় জুটমিল শ্রমিক-কর্মচারি সমন্বয় পরিষদের উদ্যোগে মিলের প্রধান গেইটের সামনে অবস্থান কর্মসূচি পালনকালে শ্রমিক-কর্মচারিরা এ দাবী জানান।
অবস্থান কর্মসূটিতে বক্তারা বলেন, শ্রমিক-কর্মচারি নেতৃবৃন্দদের সাথে আলোচনা চলা অবস্থায় হঠাৎ করেই গত ২ জুলাই বন্ধ করে দেয়া হয়েছে জাতীয় জুটমিলসহ দেশের ২৫টি পাটকল। করোনা দুর্যোগ পরিস্থিতিতে কারখানা বন্ধ করে দেয়া হলেও শ্রমিকদের প্রাপ্য বকেয়া ও ঈদ বোনাস এখন পর্যন্ত পরিশোধ করা হয়নি। এ কারণে সিরাজগঞ্জ জাতীয় জুটমিলের ২২শ শ্রমিক-কর্মচারি

মানবেতর জীবনযাপন করছে।
এ সময় বক্তারা জাতীয় স্বার্থে জাতীয় জুটমিলসহ সকল পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার এবং রাষ্ট্রীয় মালিকানায় রেখে লাভজনকভাবে মিল পরিচালনা ব্যবস্থা গ্রহণ। কথিত লোকসানের জন্য দায়ীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা এবং সাড়ে চার বছরের মজুরী-বোনাস ও করোনাকালে সাধারণ ছুটির টাকা পরিশোধের দাবী জানান।
জাতীয় জুটমিল শ্রমিক-কর্মচারি সমন্বয় পরিষদের আহবায়ক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাতীয় মুক্তি কাউন্সিলের আহবায়ক বরকতুল্লাহ, বাসদের আহবায়ক নব কুমার কর্মকার ও কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি ইসমাইল হোসেন এবং জাতীয় জুটমিল শ্রমিকলীগের সভাপতি আওরঙ্গ আজিজ স্বপন প্রমূখ।
Attachments area

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT