সিরাজগঞ্জে কামারখন্দে প্রধান শিক্ষককে থাপ্পড় মারলেন সহকারী শিক্ষক: প্রতিবাদে মানববন্ধন ও মামলা – বর্ণমালা টেলিভিশন

সিরাজগঞ্জে কামারখন্দে প্রধান শিক্ষককে থাপ্পড় মারলেন সহকারী শিক্ষক: প্রতিবাদে মানববন্ধন ও মামলা

ডেস্ক নিউজ
আপডেটঃ ৮ জানুয়ারি, ২০২২ | ৬:০৭ 89 ভিউ
সিরাজগঞ্জের কামারখন্দে প্রধান শিক্ষককে থাপ্পড় মারার অভিযোগ উঠেছে একই বিদ্যালয়ের সহকারী ক্রীড়া শিক্ষক সাইফুল ইসলামের বিরুদ্ধে। থাপ্পড় খাওয়ার বিষয়টি নিয়ে শনিবার সকাল সাড়ে দশটায় উপজেলার রসুলপুর আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে হত্যাচেষ্টা, দৃষ্টান্তমূলক শাস্তি ও চাকরি থেকে অব্যাহতি দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৫ জানুয়ারী উপজেলাতে শীত কালীন ক্রীড়া প্রতিযোগিতা ও শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন দেওয়ার বিষয় নিয়ে মিটিং ছিলো সেই মিটিং শেষ করে প্রধান শিক্ষক তার কক্ষে বসে অন্য সহকারীশিক্ষকদের সাথে বিদ্যালয়ের পতাকার (ফ্ল্যাগ),পাইপ ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের বই আনার বিষয়ের খরচ নিয়ে আলোচনা করেন। সেই পতাকার (ফ্ল্যাগ) পাইপ কেনার ভাউচারের বিল ও বই আনার ভাউচার বিল বেশি ধরে প্রধান শিক্ষকের কাছে জমা দিয়েছিলেন সহকারী ( ক্রীড়া) শিক্ষক সাইফুল ইসলাম । প্রধান শিক্ষকের পতাকার (ফ্ল্যাগ) পাইপের ভাউচার করা টাকা বেশি মনে হলে পতাকার পাইপের দোকানে খোঁজ নিয়ে অন্য সহকারী শিক্ষকদের সাথে ভাউচার বিল বেশি করার বিষয় নিয়ে আলোচনা করেন ও সাইফুল ইসলামকে যেন পরবর্তী স্কুলের কেনাকাটার দায়িত্ব না দেওয়া হয় সেই বিষয় সহকারী শিক্ষকদের বলে (নির্দেশ) দেন। তার কিছুক্ষন পরে সহকারী ক্রীড়া শিক্ষক সাইফুল ইসলাম বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কাছে জানতে চান উপজেলার মিটিংয়ে তাকে সহযোগী হিসেবে কেন রাখা হয়নি বা নিয়ে যাওয়া হয়নি। এই বলে প্রধান শিক্ষককে থাপ্পড় দেন বলে একাধিক সূত্রে জানা যায়৷ এ ঘটনার পরের দিন (০৬ জানুয়ারী) বিদ্যালয়ের সভাপতি পরিচালনা পর্ষদ থেকে বিদ্যালয়ের সকল কর্মকাণ্ড থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত (suspend) করা হয়েছে বলে জানা গেছে। এদিকে মানববন্ধন ব্যানারে আয়োজনে শিক্ষক, কর্মচারী,শিক্ষার্থী ও এলাকাবাসী লেখা থাকলেও মানববন্ধনে উপস্থিত ছিলেন গ্রামের কিছু সাধারণ মানুষ ও কিছু শিক্ষার্থী, থাপ্পড় মারার ঘটনাটি সততা জানান বিদ্যালয়ের সহকারী শিক্ষকেরা, মানববন্ধনের বিষয়ে সহকারী শিক্ষকেরা বলেন, আমাদের শিক্ষক সমিতি ছাড়া মানববন্ধন করতে পারি না আর আজকে বিদ্যালয়ে যে মানববন্ধনটি হয়েছে সেটা আমাদের বলা হয়নি বা আমাদের অনুমতি ছাড়া বিদ্যালয় মাঠে মানববন্ধন করা হয়েছে। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষকের ভাতিজা আল ইমরান বলেন, স্যারদেরকে শুক্রবার বিকেলে জানানো হয়েছে শনিবার সকালে মানববন্ধন করা হবে। তিনি আরও জানান, শিক্ষার্থীরা যাতে মানববন্ধনে উপস্থিত না হয় সে জন্য তাদেরকে ছুটি দেওয়া হয়েছে। এছাড়া তিনি বিদ্যালয়ের সহকারী ( ক্রীড়া) শিক্ষক সাইফুল ইসলামকে আইনের আওতায় এনে শাস্তি প্রদান ও চাকরি থেকে অব্যাহতির দাবি জানান৷ মোঃ আব্দুল আলিম ও রইজ উদ্দিন আকন্দ বলেন, ভূয়া ভাউচার বিল ও একটা মিটিংয়ে সহযোগি না করার কারণে প্রধান শিক্ষককে থাপ্পড় মারেন সাইফুল ইসলাম। এসব ঘটনার জন্য বিদ্যালয় দুর্বল প্রশাসনকে দায়ি করেছেন তারা। সাবেক শিক্ষার্থী ও সচেতন নাগরিকেরা বিষয়টি নিয়ে তীব্র নিন্দা জানিয়েছেন ও শিক্ষকদের কাঁদাছোড়ি বন্ধ করে সুষ্ঠু বিচার দাবি জানিয়েছেন। এবিষয়ে সহকারী ক্রীড়া শিক্ষক সাইফুল ইসলামকে মুঠোফোনে ফোন দিলে তার স্ত্রী রিসিভ করে বলেন তিনি বাড়িতে নেই,, কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুল্লাহ জানান, প্রধান শিক্ষককে হত্যা চেষ্টার ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলার আসামী সহকারি শিক্ষক সাইফুল ইসলামকে গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত আছে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব