সিনেমার মতো যমজ দুই ভাইয়ের নিখোঁজ হওয়ার কাহিনী – বর্ণমালা টেলিভিশন

সিনেমার মতো যমজ দুই ভাইয়ের নিখোঁজ হওয়ার কাহিনী

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৫ ডিসেম্বর, ২০২১ | ৯:৪৫ 65 ভিউ
তুষাণ ও ইষাণ ইসলাম যজম দুই ভাই। অভাবের কারণে বন্ধ হয়ে যায় তাদের লেখাপড়া। তুষাণ হার্ডওয়্যারের দোকানে এবং ইষাণ একটি রঙের কারখানায় কর্মচারী হিসেবে কাজ করত। অভাবের সংসারে দুই ভাইয়ের উপার্জন সংসারে কিছুটা সচ্ছলতা ফেরায়। তবে উন্নত জীবনযাপনের জন্য দোকান মালিকের বিশাল অংকের টাকা নিয়ে কিশোর দুই ভাইয়ের নিখোঁজ হওয়ার ঘটনা সিনেমার কাহিনীকেও হার মানিয়েছে। তবে পুলিশের ভূমিকায় অবশেষে পরিবারের কাছে ফিরতে পেরেছে পাবনার চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের সারোরা গ্রামের চা বিক্রেতা তরিকুল ইসলামের যমজ দুই ছেলে তুষাণ ও ইষাণ ইসলাম। এর আগে ১৯ ডিসেম্বর যমজ দুই ছেলের নিখোঁজের ঘটনায় চাটমোহর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তরিকুল ইসলাম। সেই জিডির সূত্র ধরেই নিখোঁজ দুই ভাইকে উদ্ধারে গিয়ে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। দুই ভাইয়ের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ জানায়, তুষাণ চাটমোহর পৌর শহরের বালুচর এলাকায় শাহ আলম নামে এক ব্যক্তির হার্ডওয়্যারের দোকানে কর্মচারী এবং ইষাণ ভাদুনগর এলাকায় একটি রঙের কারখানায় কর্মচারী হিসেবে কাজ করত। গত ১৫ ডিসেম্বর দুই ভাই কাজের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। সেদিন রাতে বাড়ি না ফেরায় এবং তাদের ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পেয়ে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু কোথাও না পেয়ে নিখোঁজের চার দিন পর (১৯ ডিসেম্বর) তাদের বাবা তরিকুল ইসলাম চাটমোহর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। তুষাণ ও ইষাণ দুজনের বয়স ১৪ বছরের কাছাকাছি। পরিবারে অভাবের কারণে তার বাবা দুই ভাইকে কাজে রাখেন। গত ১৫ ডিসেম্বর তুষাণকে বালুচর মহল্লার হার্ডওয়্যার ব্যবসায়ী শাহ আলম ৭৫ হাজার টাকার একটি চেক ধরিয়ে দিয়ে ব্যাংক থেকে টাকা তুলে আনার কথা বলেন। দোকান মালিকের কথামতো তুষাণ ব্যাংক থেকে টাকা তুলে তার ভাইকে ফোন দিয়ে জারদ্রিস মোড়ে আসতে বলে। দুজনে এক জায়গায় মিলিত হয়ে মোবাইল বন্ধ করে ঢাকার উদ্দেশে রওনা দেয়। সড়ক পথে প্রথমে তারা চন্দ্রা বাইপাসে, পরে উত্তরাসহ বিভিন্ন জায়গা ঘুরে শ্যামপুর পোস্তগোলা এলাকায় হোটেল সি প্যালেসের একটি কক্ষ ভাড়া নিয়ে ওঠে। শুধু তাই নয়, ওই টাকা দিয়ে নিজেদের নতুন জামা কাপড়, জ্যাকেট, হাত ঘড়ি, জুতা কেনার পাশাপাশি কেউ যেন তাদের খুঁজে না পায় সেজন্য একটি এনড্রয়েড মোবাইল ফোন এবং নতুন সিম কেনে। এরপর পোস্তগোলা এলাকায় স্থানীয় একটি জুতার দোকানে দৈনিক দিন হাজিরার ভিত্তিতে কাজ নেয়। এভাবেই কেটে যায় কয়েক দিন। তবে বসে থাকেনি পুলিশ। প্রযুক্তির মাধ্যমে তাদের অবস্থান শনাক্তের পর চাটমোহর থানার এসআই মঈনুল হোসেন মিলন শ্যামপুর থানার সহযোগিতায় দুই ভাইকে বৃহস্পতিবার রাতে ওই হোটেল থেকে উদ্ধার করেন। এ ব্যাপারে জানতে চাইলে সিনিয়র সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন জানান, উন্নত জীবনযাপনের আশায় হার্ডওয়্যার দোকান মালিকের টাকা নিয়ে দুই ভাই একসঙ্গে নিখোঁজ হয়। তাদের কেউ যেন খুঁজে বের করতে না পারে সেজন্য মোবাইল ফোন কিনে সিমও পাল্টে ফেলে। এছাড়া ঢাকার পোস্তগোলা এলাকার একটি জুতার দোকানে কাজ নেয় তারা। তাদের উদ্ধার করে পরিবারের জিম্মায় দিতে পেরে ভালো লাগছে। এসব ঘটনায় প্রতিটি বাবা-মাকে সতর্ক হওয়ার পরামর্শ দেন তিনি।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব