ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সালাহর রেকর্ড হ্যাটট্রিক, জয় দিয়ে শুরু লিভারপুলের

প্রকাশিত : 01:13 PM, 14 September 2020 Monday
143 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

মোহাম্মদ সালাহ’র রেকর্ডগড়া হ্যাটট্রিকে ভর করে ইংলিশ প্রিমিয়ার লীগের নতুন মৌসুমে (২০২০-২১) শুভসূচনা করেছে লিভারপুল। শনিবার রাতে ঘরের মাঠ এ্যানফিল্ডে সফরকারী লিডস ইউনাইটেডকে ৪-৩ গোলে হারিয়েছে বর্তমান চ্যম্পিয়নরা। দীর্ঘ ১৬ বছর পর ইংল্যান্ডের শীর্ষ লীগে ফিরে প্রথম ম্যাচেই দারুণ পারফর্মেন্স প্রদর্শন করেছে লিডস। অনেকটা ভাগ্য বিড়ম্বনায় তাদের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। ম্যাচে লিভারপুল হারলে বা ড্র করলে অবাক হওয়ার কিছু থাকত না বলে মন্তব্য করেছেন স্বয়ং দলটির কোচ জার্গেন ক্লপ।

উপভোগ্য ম্যাচের চতুর্থ মিনিটে সালাহ’র শট লিডসের অভিষিক্ত রবিন কোচের হাতে লাগলে পেনাল্টি পায় লিভারপুল। স্পটকিক থেকে সালাহ প্রথম গোল করেন। ১২ মিনিটে ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ড

ও জো গোমেজকে কাটিয়ে ম্যানচেস্টার সিটির ধারের মিডফিল্ডার জ্যাক হ্যারিসন লো ফিনিশিংয়ে লিডসকে সমতা ফেরান। ২০ মিনিটে এন্ডি রবার্টসনের কর্নার থেকে ভার্জিল ভ্যানের ডিকের হেডে আবারাও এগিয়ে যায় লিভারপুল। ৩০ মিনিটে প্যাট্রিক রাশফোর্ড গোল করে দ্বিতীয়বার লিডসকে সমতায় ফেরান। তিন মিনিট পর সালাহ তৃতীয়বারের মতো এগিয়ে দেন লিভারপুলকে।

বিরতির পর ৬৬ মিনিটে হেল্ডার কোস্টার পাস থেকে মাটেয়ুজ ক্লিচ লিডসের হয়ে তৃতীয়বারের মতো সমতা ফেরালে ম্যাচটি আরও জমে ওঠে। এক পর্যায়ে ম্যাচটি ড্রয়ের দিকেই এগোচ্ছিল। কিন্তু ৮৮ মিনিটে ডি বক্সে ফাউলের কারণে আবারও পেনাল্টি পায় স্বাগতিকরা। এবারও স্পটকিক থেকে গোল করে নিজের হ্যাটট্রিক ও দলের জয় নিশ্চিত

করেন সালাহ। ম্যাচশেষে লিভারপুল কোচ জার্গেন ক্লপ প্রতিপক্ষের প্রশংসা করে বলেন, লিডস সত্যিই বিশেষ একটি দল। ম্যাচের আগেও আমি একথাই বলেছি। এই ম্যাচে সবাই সেটা দেখেছে। যেভাবে তারা খেলেছে, নিজেদের রক্ষা করেছে, চ্যালেঞ্জ গ্রহণ করেছে এবং পুরো ৯০ মিনিটে নিজেদের মাঠে ধরে রেখেছে তা সত্যিই প্রশংসার যোগ্য। আমি অবশ্য পুরো ম্যাচ নিয়ে সন্তুষ্ট। আক্রমণভাগে আমরা ভাল খেলেছি। রক্ষণভাগে কিছুটা উন্নতির প্রয়োজন আছে।

হ্যাটট্রিক করা সালাহ অনেক রেকর্ড ওলটপালট করে ফেলেছেন। সর্বশেষ ১৯৮৮-৮৯ মৌসুমে প্রিমিয়ার লীগের প্রথম ম্যাচে লিভারপুলের হয়ে হ্যাটট্রিক করেছিলেন জন আলরিজ। চার্লটনের বিরুদ্ধে তার সেই হ্যাটট্রিকের ৩২ বছর পর আবারও লীগের প্রথম ম্যাচে লিভারপুলের

হয়ে হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন মিসরীয় ফরোয়ার্ড। লিভারপুলের প্রথম খেলোয়াড় হিসেবে টানা চার লীগে প্রথমদিনই গোল করার রেকর্ডও গড়েছেন সালাহ। এর আগে ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ মৌসুমেও প্রথমদিন গোল করেছিলেন তিনি। ২০০৮ সালের সেপ্টেম্বর থেকে ২০১১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ওয়েন রুনি গোল করেছেন এমন ৩৪ ম্যাচে জিতেছিল তার দল ম্যানচেস্টার ইউনাইটেড। এবার সেই রেকর্ড ভেঙ্গে নিজে গোল করে টানা ৩৫ জয়ে দলকে জিতিয়েছেন সালাহ।

এতসব রেকর্ড ভাঙ্গার হ্যাটট্রিকের মাধ্যমে ব্যক্তিগত এক মাইলফলকেরও খুব কাছে পৌঁছে গেছেন সালাহ। ২০১৭-১৮ মৌসুমে লিভারপুলে নাম লেখানোর পর থেকে এখনও পর্যন্ত ক্লাবটির হয়ে তার গোলসংখ্যা ৯৭।

আর মাত্র তিন গোল করতে পারলেই নির্দিষ্ট

কোন ক্লাবের হয়ে গোলের সেঞ্চুরি হবে মিসরীয় মেসির। এদিকে নতুন মৌসুমের জন্য দল সাজানোর পরিকল্পনায় সালাহকে ন্যুক্যাম্পে আনতে চাচ্ছেন বার্সিলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের উদ্ধৃতিতে এমনই জানা গেছে। কোম্যানের কাছের বন্ধু জ্যাক সোয়ার্ট জানিয়েছেন এই খবর। হল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ফুটবল খেলা সোয়ার্ট বলেন, আমি জানি কোম্যান তাকে চায়। এটাও জানি সালাহও যেতে চাইবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT