ঢাকা, Monday 27 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সাজগোজ করতে ইচ্ছে করছে না? মিনিমাল মেকআপেই হয়ে উঠুন ঝলমলে

প্রকাশিত : 07:26 PM, 6 October 2020 Tuesday
132 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

এক-একদিন সকালে ঘুম থেকেই উঠতে ইচ্ছে করে না, সাজগোজ করে, পোশাক পরে রেডি হয়ে বেরোনো তো অনেক পরের কথা! এনার্জি লেভেল কম থাকলে, ক্লান্তি ঠিকমতো না কাটলে যত্ন করে আইলাইনার বা লিপস্টিক পরার কথা ভাবতেও গায়ে জ্বর আসে! এরকম দিনে আপনার দরকার মিনিমাল মেকআপ যা সহজেই করে ফেলতে পারবেন, তার জন্য বেশি এনার্জি খরচ করারও দরকার পড়বে না। জেনে নিন আপনিও।

টিন্টেড ময়শ্চারাইজ়ার বা বিবি ক্রিম ব্যবহার করুন
বিছানা ছেড়ে উঠতেই যেখানে ইচ্ছে করছে না, সেখানে ফাউন্ডেশন দিয়ে ঠিকঠাক বেস তৈরি করার কথা ভাবাই যায় না। বদলে বেছে নিন টিন্টেড ময়শ্চারাইজ়ার অথবা বিবি ক্রিম। ধরে ধরে

ব্লেন্ড করার ব্যাপার নেই, সাধারণ ময়শ্চারাইজ়ারের মতোই মেখে নিতে পারবেন। প্রাইমার আর ফাউন্ডেশন বাদ দিয়েও হালকা থেকে মাঝারি কভারেজ পেয়ে যাবেন।

ভরসা রাখুন মাস্কারায়
চোখ খুব ক্লান্ত দেখালে, চোখের কোল ফুলে থাকলে হাতে রাখুন মাস্কারা। চোখের পলকে মাস্কারা পরে নিলে চোখ বড়ো আর উজ্জ্বল দেখাবে। এক্সপেরিমেন্ট করার দরকার নেই, ঘন কালো মাস্কারাই পরুন। তাতেও আলস্য লাগলে শুধু নিচের পলকে বুলিয়ে নিন মাস্কারা।

কাজল পরতে ভুলবেন না
ধৈর্য ধরে লিকুইড আইলাইনার পরতে ইচ্ছে না করলে বেছে নিন কাজল পেনসিল। ওয়াটারলাইন বরাবর সরু করে কাজল পরে নিলেই চোখের সাজ রেডি হয়ে যাবে!

ঠোঁটে পরুন গাঢ় উজ্জ্বল রং
মুখের ক্লান্তভাবটা ঢেকে

ফেলাই যদি আপনার মূল উদ্দেশ্য হয়, তবে বেছে নিন গাঢ় রঙের লিপস্টিক। বার্গান্ডি, ম্যাজেন্টা, গাঢ় লালের মতো শেডগুলো যে কোনও স্কিনটোনের সঙ্গে মানিয়ে যায়। ঠোঁটে লিপস্টিকটুকু নিখুঁত হলে মুখের ক্লান্তি কেটে যাবে অনেকটাই!

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT