সড়ক মেরামতে অগ্রাধিকার দেবেন মনির হোসেন – বর্ণমালা টেলিভিশন

সড়ক মেরামতে অগ্রাধিকার দেবেন মনির হোসেন

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৩ ফেব্রুয়ারি, ২০২২ | ৮:২৫ 43 ভিউ
সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) প্রধান প্রকৌশলী পদে নিয়োগ পেয়েছেন এ কে এম মনির হোসেন পাঠান। শনিবার (১২ ফেব্রুয়ারি) সওজের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (প্রশাসন ও সংস্থাপন) মো. আমানউল্লাহ সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দায়িত্ব পাওয়ার পর কোন বিষয়ে অগ্রাধিকার দেবেন জানতে চাইলে তিনি বলেন, ২০৪১ সালের ভিশন সামনে রেখে সারাদেশের সড়ক মেরামতের কাজকেই অগ্রাধিকার দেওয়া হবে। তিনি বলেন, দেশে টেকসই সড়ক নির্মাণ সংশ্লিষ্ট সব কাজকে সমন্বিত করে সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকাণ্ডগুলো আরও এগিয়ে নিয়ে যেতে চাই। সম্প্রতি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সড়ক ও জনপথ অধিদপ্তরের গ্রেডেশন তালিকার জ্যেষ্ঠতম প্রকৌশলীকে প্রধান প্রকৌশলী হিসেবে নিয়োগের আদেশ জারি করা হয়। সওজ অধিদপ্তরের নবনিযুক্ত প্রধান প্রকৌশলী মনির হোসেন পাঠান ১৯৮৬ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পুরকৌশলে প্রথম বিভাগে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮০ সালে ঢাকা কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি এবং ১৯৭৮ সালে মতলবগঞ্জ জে বি পাইলট হাইস্কুল থেকে এসএসসি পাস করেন। মেধার স্বীকৃতি স্বরূপ তিনি কুমিল্লা ফাউন্ডেশন স্কলার সম্মাননা অর্জন করেন। প্রকৌশলী মনির হোসেন পাঠান সওজ অধিদপ্তরে ১৯৮৯ সালে সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করেন। তিনি ২০১৯-২০২০ অর্থবছরে সড়ক ও জনপথ অধিদপ্তরের শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সফলভাবে বাস্তবায়ন করায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতাধীন অধিদপ্তরগুলোর মধ্যে সড়ক ও জনপথ অধিদপ্তর প্রথম স্থান অর্জন করেন এবং এ কাজের স্বীকৃতি স্বরূপ সড়ক ও জনপথ অধিদপ্তরের এপিএ টিমের টিম-লিডার হিসেবে প্রকৌশলী মনির হোসেন পাঠান সম্মাননা সনদ অর্জন করেন। এছাড়া ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ অর্থবছরে সড়ক ও জনপথ অধিদপ্তরের পরিকল্পনা ও রক্ষণাবেক্ষণ উইংয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে করোনা মহামারিকালেও বার্ষিক উন্নয়ন কর্মসূচি শতভাগ অর্জনে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব