ঢাকা, Sunday 19 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : 01:41 PM, 24 September 2020 Thursday
173 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার জাতীয় সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম সম্পর্কিত একটি উপস্থাপনা প্রত্যক্ষ করেছেন। এ সময় তিনি সংসদ ভবনের উন্নয়নকার্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিভিন্ন প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার গণভবনে জাতীয় সংসদ ভবনের বিভিন্ন উন্নয়ন কর্মকা- সম্পর্কিত এই পাওয়ার পয়েন্ট উপস্থাপনাটি প্রত্যক্ষ করেন। জাতীয় সংসদ ভবন সূত্র জানায়, বর্তমানে সংসদ সচিবালয়ে ১ হাজার ৩২১ কর্মকর্তা-কর্মচারী কর্মরত। কিন্তু বর্তমান ভবন কাঠামোতে তাঁরা স্থান সংকুলানজনিত সমস্যায় রয়েছেন।

প্রেস সচিব বলেন, সংসদের স্টাফদের স্থান সংকুলানজনিত সমস্যা সমাধানে জাতীয় সংসদ ভবনের সংসদের উত্তর প্লাজার ৫২ হাজার ৯৭ স্কয়ার ফিট জায়গাকে কাজে

লাগানোর জন্য এই পাওয়ার পয়েন্ট উপস্থাপনা উপস্থাপন করা হয়। পাশাপাশি সংসদ ভবনের স্থপতি লুই কানের মূল নক্সায় থাকা অন্যান্য অনির্মিত স্থাপনা সম্পর্কেও সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রেজেনটেশন উপস্থাপনা করেন।

ইহসানুল করিম আরও জানান, সংসদের মূল ভবন, এমপি হোস্টেল এবং পাঁচটি ন্যাম ভবনের সংস্কারের বিষয়েও প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ ভবনের উন্নয়নকার্যে সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষকে বিভিন্ন প্রয়োজনীয় নির্দেশনা দেন বলে প্রেস সচিব জানান। জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এমপি, স্থাপত্যকলা বিভাগের প্রধান স্থপতি এএসএম আমিনুর রহমান এ সময়

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT