ঢাকা, Sunday 24 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শ্রীলঙ্কায় বাস দুর্ঘটনায় নিহত ১৪

প্রকাশিত : 06:05 PM, 20 March 2021 Saturday
67 বার পঠিত

রাছেল রানা | বগুডা

শ্রীলঙ্কায় জনাকীর্ণ একটি বাস দুর্ঘটনায় চালকসহ অন্তত ১৪ জন নিহত হয়েছে। দেশটির পুলিশ বলছে, গত ১৬ বছরের মধ্যে এটি দেশটিতে সবচেয়ে ভয়াবহ সড়ক দুর্ঘটনা।

পুলিশ জানিয়েছে, দেশটির পার্বত্য অঞ্চলীয় পাসসারায় এই দুর্ঘটনা ঘটেছে। সরু রাস্তায় সামনে থেকে আসা একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ এড়ানোর চেষ্টা করলে ব্যক্তি মালিকানাধীন বাসটি রাস্তা থেকে ছিটকে পড়ে।

নিহতদের মধ্যে পাঁচজন নারী এবং আটজন পুরুষ বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় আরও ৩০ জন আহত হয়েছে বলেও জানিয়েছে তারা।

পুলিশের মুখপাত্র অজিথ রোহানা বলেছেন, সিসিটিভি ফুটেজে দেখে মনে হয়েছে বাসচালকের অবহেলা রয়েছে। এ ঘটনায় তদন্ত করা হচ্ছে।

শ্রীলঙ্কায় ২০০৫ সালের এপ্রিল মাসের পর এটাই সবচেয়ে ভয়াবহ

সড়ক দুর্ঘটনা। তখন একটি বাসের চালক লেভেল ক্রসিং পাড় হওয়ার সময় সেটিকে ধাক্কা দেয় চলন্ত ট্রেন। এ ঘটনায় ৩৭ জন নিহত হয়। তবে বাস চালক প্রাণে বেঁচে যান।

শ্রীলঙ্কায় প্রতি বছর গড়ে ৩ হাজার মানুষ সড়ক দুর্ঘটনায় মারা যায়। এর ফলে শ্রীলঙ্কার সড়ক বিশ্বের অন্যতম বিপজ্জনক বলে গণ্য করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT