ঢাকা, Tuesday 28 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শ্রীনগরে ৬০ হাজার টাকা জরিমানা বালাশুর ও ভাগ্যকুল বাজারে চায়না দোয়াই এর কারখানায়।

প্রকাশিত : 01:56 AM, 20 August 2020 Thursday
164 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

শ্রীনগরে চায়না দোয়াইর কারখানা সহ ২টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলার বালাসুর এলাকার চায়না দোয়াইর প্রস্তুতকারী কারখানা শেখ ফিসিং এন্টারপ্রাইজ ও ভাগ্যকূল বাজারের একটি দোকানকে চায়না দোয়াইর বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালত এই জরিমানা করে। শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার এর ভ্রাম্যমান আদালত শেখ ফিসিং এন্টারপ্রাইজকে মৎস আইনে ৫ হাজার ও ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ৫০ হাজার টাকা জরিমানা করে। পরে ভ্রাম্যমান আদালত ভাগ্যকূল বাজারে অভিযান চালায়। এসময় চায়না দোয়াইর বিক্রির অপরাধে একটি দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত ভাগ্যকূল বাজার কমিটির লোকজনকে

সচেতন হওয়ার পরামর্শ দেন। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন শ্রীনগর উপজেলা মৎস কর্মকর্তা সমির কুমার বসাক, সেনেটারি ইন্সপেক্টর নাসরিন সুলতানা মিলি। শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, চায়না দোয়াইর মাছ ধরার খুবই সূক্ষè জাল। খুব ছোট মাছও এই ফাঁদ এড়াতে পারেনা। নদী ও জলাশয়ের মাছের পোনা সহ পানিতে বসবাস কারী জীব নির্বিচারে হত্যা করা হলে প্রাকৃতিক ভারসাম্য হুমকির মুখে পরবে। জীববৈচিত্র রক্ষায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT