শ্বশুরের মামলায় চূড়ান্ত প্রতিবেদন, জামিন হয়নি বাবুল আকতারের – বর্ণমালা টেলিভিশন

শ্বশুরের মামলায় চূড়ান্ত প্রতিবেদন, জামিন হয়নি বাবুল আকতারের

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৬ জানুয়ারি, ২০২২ | ৫:২০ 52 ভিউ
স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যায় নিজের করা মামলায় জামিন মেলেনি সাবেক এসপি বাবুল আকতারের। চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে মঙ্গলবার জামিন আবেদন জানালে আদালত তা নামঞ্জুর করেন। একই ঘটনায় বাবুল আকতারের শ্বশুরের করা মামলাটির চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পিবিআই। একই ঘটনায় দুই মামলা চলতে পারে না- তাই শ্বশুরের করা মামলাটির ডকেট বাবুল আকতারের করা মামলার ডকেটের সঙ্গে একীভূত করার আবেদন জানানো হয়। জিআরওর মাধ্যমে আদালতে এ আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইর পরিদর্শক ওমর ফারুক। তিনি মঙ্গলবার বলেন, মিতু হত্যার ঘটনায় একটি মামলাই (বাবুল আকতারের করা মামলাটি) চলবে। যদিও বাবুল আকতার স্ত্রী হত্যার সঙ্গে জড়িত থাকার বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। তাই ইতোমধ্যে ওই মামলায় তাকে বাদী থেকে আসামি করে আদালতের মাধ্যমে গ্রেফতার দেখানো হয়েছে। ২০১৬ সালের ৫ জুন নগরীর পাঁচলাইশ থানাধীন জিইসি মোড় এলাকায় মাহমুদা খানম মিতুকে প্রকাশ্যে ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পরদিন স্বামী বাবুল আকতার তিন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে পাঁচলাইশ থানায় হত্যা মামলা করেন। মামলাটি প্রথমে তদন্ত করে সিএমপির ডিবি পুলিশ। পরে এ মামলার তদন্তভার পায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সংস্থাটির তদন্তে উঠে আসে স্বামী বাবুল আকতারই মিতুকে হত্যার মূল পরিকল্পনাকারী। এ ঘটনায় গত বছরের ১২ মে মিতুর বাবা মোশাররফ হোসেন বাদী হয়ে বাবুল আকতারকে প্রধান আসামি করে পাঁচলাইশ থানায় আরেকটি হত্যা মামলা করেন। ওই মামলায় বাবুল আকতারকে গ্রেফতার দেখানো হয়। অন্যদিকে বাবুল আকতারের করা মামলাটিতে এর আগে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হলে আদালতে এর বিরুদ্ধে নারাজি আবেদন দাখিল করেন বাবুল আকতার। আদালত তার সেই নারাজি আবেদন খারিজ করে দেন। একইসঙ্গে নিজের মামলায় আসামি হওয়ার পর বাবুল আকতার ওই মামলায় জামিন আবেদন করেন। চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে মঙ্গলবার জামিন আবেদন শুনানি হয়। শুনানি শেষে আদালত বাবুল আকতারের জামিন নামঞ্জুর করেন। চট্টগ্রাম মহানগর পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, স্ত্রী মিতু হত্যা মামলার বাদী বাবুল আকতার হলেও এই ঘটনার সঙ্গে তার নিজের জড়িত থাকার প্রমাণ পায় তদন্তকারী সংস্থা পিবিআই। তাই তাকে (বাবুল আকতারকে) বাদী থেকে আসামি করা হয়। আসামি হিসাবে তাই মঙ্গলবার আদালতে জামিন আবেদন করেছিলেন বাবুল আকতার। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেন। আদালতের সিদ্ধান্ত অনুযায়ী মিতু হত্যা মামলায় এখন থেকে বাবুল আকতারের করা সেই মামলাটিই চলবে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব