ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শেষ মুহূর্তে ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা ট্রাম্পের

প্রকাশিত : 10:38 AM, 15 January 2021 Friday
36 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

ক্ষমতা ছাড়ার মাত্র এক সপ্তাহ আগে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসন ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

স্থানীয় সময় গতকাল বুধবার ইরানের দুটি ফাউন্ডেশন ও তাদের সহযোগী প্রতিষ্ঠানের ওপর এ নিষেধা আলোপ করে মার্কিন প্রশাসন দাবি করেছে, এ দুটি প্রতিষ্ঠান ইরানের অর্থনীতির বৃহৎ অংশের নিয়ন্ত্রণ করে থাকে।

যুক্তরাষ্ট্রের অর্থ মন্ত্রণালয় ইরানের যে দুটি ফাউন্ডেশনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে তার একটি হচ্ছে ইসলামি বিপ্লবের মহান নেতা ইমাম খোমেনীর নির্দেশ বাস্তবায়নকারী সংস্থা এবং অপরটি আস্তান কুদস রাজাভি। এ সংস্থাটির ব্যবস্থাপনার দায়িত্ব পালন করা ইমাম রেজা হলেন শিয়া মুসলিমদের অষ্টম ইমাম।

এদিকে ফাউন্ডেশন দুটির নেতা ও তাদের সহযোগীরাও নতুন

মার্কিন নিষেধাজ্ঞার আওতায় পড়ছে। তাদের সম্পদ জব্দ করার পাশাপাশি যারা এসব ফাউন্ডেশনের সঙ্গে লেনদেন করতে তাদের ওপরও ভবিষ্যতে নিষেধাজ্ঞা আরোপ হতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT