ঢাকা, Friday 17 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শুরু

প্রকাশিত : 05:07 PM, 11 January 2021 Monday
60 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বোমা পুঁতে রেখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত ১০ আসামির ডেথ রেফারেন্স (মৃত্যুদন্ড নিশ্চিতকরণ) ও আপিল আবেদনের ওপর হাইকোর্টের শুনানি শুরু হয়েছে । এখন থেকে এই আপিলের শুনানি নিয়মিত চলবে বলে সংশ্লিষ্ট আদালতের ডেপুটি এ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় ফাসির দন্ডপ্রাপ্ত ১০ আসামির ডেথ রেফারেন্স শুনানি শুরু হয়েছে সোমবার । সোমবার থেকে আগামী চার কার্যদিবসে শুনানি শেষ করা হবে। এর মধ্যে আসামিপক্ষের আইনজীবীরা তাদের যুক্তিতর্ক শেষ করবেন। আমরাও রাষ্ট্রপক্ষ থেকে শুনানি শেষ করার পর রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এম

আমিন উদ্দিন তার যুক্তিতর্ক শুনানি করবেন। এরপর মামলাটি রায়ের জন্য থাকবে।’ সোমবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চে এই ডেথ রেফারেন্স ও আপিল শুনানি শুরু হয়। এর আগে রবিবার কার্যতালিকায় (কজলিস্টে) আপিলটি শোনানোর জন্য তোলা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT