ঢাকা, Saturday 23 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শুক্রবার থেকে সোনারগাঁও জাদুঘর খুলছে

প্রকাশিত : 10:15 AM, 4 September 2020 Friday
97 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

শুক্রবার থেকে খুলে দেয়া হবে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (সোনারগাঁও জাদুঘর)। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে সারা দেশের ন্যায় গত ২০ মার্চ বন্ধ করে দেয়া হয় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন। দীর্ঘ পাঁচ মাস পর সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে খুলে দেয়া হচ্ছে জাদুঘরটি।

বাংলাদেশ লোক কারুশিল্প ফাউন্ডেশনের একাধিক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে তারা জানান, সরকারি নির্দেশ মোতাবেক গত মঙ্গলবার সংস্কৃতি মন্ত্রণালয়ের এক বৈঠকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

সেখানে বলা হয়, করোনা কালে স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশে লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (সোনারগাঁ জাদুঘর) আগামী ৪ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে খুলে দেয়া

হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে জাদুঘরটি।

তবে প্রতিষ্ঠান খোলা থাকলেও সরকারি নির্দেশনা মোতাবেক প্রত্যেক দর্শনার্থীকে মুখে বাধ্যতামূলক মাস্ক থাকতে হবে। এছাড়াও করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে যা যা করণীয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে তা পালনে নির্দেশ দেয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT