শিরোনামহীন চিঠি-পর্ব (১ ) – বর্ণমালা টেলিভিশন

শিরোনামহীন চিঠি-পর্ব (১ )

ড. আব্দুস সাত্তার, ওয়াশিংটন ডি সি
আপডেটঃ ১৭ ফেব্রুয়ারি, ২০২২ | ৮:১৯ 87 ভিউ
আমাকে ছাড়া এই নতুন জীবন আপনাকে অভিনন্দন। সেদিন যখন আপনাকে দেখলাম তখন আসলেই অবাক হলাম। মনে আছে? আমার সাথে পরিচয় হওয়ার পরে সবাই বলত আপনি অনেক সুন্দর হয়ে গেছেন। তার থেকেও অনেক অনেক সুন্দর লাগছিল আপনাকে। ঠিক যেন চিন্তাবিহীন সুখী একজন মানুষ। কেন নয়? সারাদিন বউ ছেলেমেয়ে নিয়ে ঘুড়ে বেড়াচ্ছেন! আমার কথা কি একবারও মনে পড়েছে না আপনার? আমি কেমন আছি জানতে ইচ্ছে করছে না? কেন করলেন এরকম? কেন ভালোবাসার কথা বলে মৃত্যুর মুখে ঠেলে দিলেন? আমিতো আপনাকে মন প্রান দিয়ে ভালবেসেছিলাম। সেখানে কোন স্বার্থ ছিলনা। সবকিছু দিয়েছি আপনাকে, ভেবেছিলাম আর কখনও লিখব না কিন্তু আমার যদি কিছু হয়ে যায় তাহলে আমাকে নিয়ে আপনার ভুল ধারনা সেগুলো ভুলই রয়ে যাবে। যদি ইচ্ছে করে আমাকে জীবন থেকে দূরে সরানোর জন্য এসব করে থাকেন তাহলে তো আর আপনার ধারণা পাল্টাতে পারব না। আমি জানিনা আসলে কোনটা ঠিক। আস্তে আস্তে তো সব অধিকারই কেড়ে নিয়েছেন। ভেবেছিলাম আপনি আমার। সারাজীবন ভালোবাসার দুহাত দিয়ে জড়িয়ে ধরে রাখবেন। আমার ছোট্র ছোট্র ইচ্ছাগুলোকে পূর্ণ করে দেবেন। কখনো কষ্ট দেবেন না। আপনাকে নিয়ে অনেক স্বপ্নে ভরা ছোট্র একটা ঘর ছিল আমার। আপনি তা ভেঙ্গে ফেলেছেন। একবারও ভাবেননি আমার কি হবে? সেদিন মঙ্গলবারে আপনার সাথে কথা হল একসাথে থাকা নিয়ে। তার পরে যখন ব্যাথা শুরু হল তখন পাগলের মত লাগছিল আমার। সারারাত কাজে বসে বসে পার্থনা করেছি। আপনাকে কল করলাম কোন কিছু না শুনেই আপনি ভুল বুঝলেন। দুদিন ধরে ফোন করলেন না। শুক্রবার যখন আসলেন আধ ঘণ্টার জন্য আবার খারাপ ব্যবহার করলেন। এতবার ফোন করলাম এটা জানার জন্য যে শনিবারে দেখা হবে কিনা কিন্তু ফোন ধরলেন না। সারারাত ঘুমাতে পারিনি। সকালে একঘণ্টা অপেক্ষা করলাম আসলেন না। মনটা খারাপ হয়ে গেল। কারন এই দুইটা দিনের অনেক পরিকল্পনা ছিল। কিছুই হল না। তারপর দেখেন ভাগ্যের কি পরিহাস যার কাছে যাওয়ার জন্য সারাদিন রাত মনটা আকুল হয়ে থাকে সে আজ এতদিন পরে আমাকে ডাকল আমি যেতে পারলাম না। যখন আপনি ফোন করলেন তারপর থেকে বুকের মধ্যে তোলপাড় হয়ে যাচ্ছিল। কি যে কষ্ট হচ্ছিল সেটা আপনি বুঝবেন না। চলবে............।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব