ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

লেবাননে জঙ্গি-বিরোধী অভিযানে ৩ সৈন্য নিহত

প্রকাশিত : 01:50 PM, 15 September 2020 Tuesday
180 বার পঠিত

রাছেল রানা | বগুডা

লেবাননে পলাতক এক জঙ্গির খোঁজে তার বাড়িতে অভিযানে চালাতে গিয়ে সেনাবাহিনীর তিন সৈন্য নিহত হয়েছেন।

রবিবার দেশটির উত্তরাঞ্চলে এ ঘটনা ঘটে বলে রাতে এক বিবৃতিতে জানিয়েছে সেনাবাহিনী।

বিবৃতিতে সেনাবাহিনী বলেছে উত্তরাঞ্চলীয় ত্রিপোলি শহরের নিকটবর্তী মিনেহ জাবাল আল বেদাবি এলাকায় ওই বাড়িতে অভিযান চালানোর সময় লেবানন সেনাবাহিনীর গোয়েন্দা বিভাগের টহল দলের ওপর গুলিবর্ষণ ও হাতবোমা ছোড়া হয়।

এতে তিন সৈন্য নিহত ও অপর একজন গুরুতর আহত হন।

গত ৪ অগাস্ট লেবাননের রাজধানী বৈরুতের বন্দরে অ্যামোনিয়াম নাইট্রটের গুদামে ভয়াবহ এক বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ওই বিস্ফোরণে প্রায় ১৯০ জন নিহত হয়, আহত হয় ৬ হাজারেরও বেশি মানুষ। শহরের বিশাল এলাকা ধ্বংস্তূপে পরিণত

হয়।

এই বিস্ফোরণের পর জনরোষের মুখে গত ১০ আগস্ট দেশটির হাসান দিয়াব সরকার ক্ষমতা থেকে সরে দাঁড়ায়। ৩১ অগাস্ট দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন মুস্তাফা আদিব।

প্রধানমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পরপরই আদিব দ্রুত একটি সরকার গঠন এবং রাষ্ট্রীয় ক্ষমতাবানদের লাগামহীন দুর্নীতি ও ঋণের বোঝার চাপে পিষ্ট লেবাবনের শাসন ব্যবস্থায় তাৎক্ষণিক সংস্কারের ডাক দিয়েছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT