ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

লা লিগায় ১০০তম জয়ের মাইলফলকে রিয়াল কোচ জিদান

প্রকাশিত : 07:44 PM, 28 September 2020 Monday
224 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে দারুণ একটি কীর্তি গড়লেন জিনেদিন জিদান। নিজের দলের শেষ ম্যাচ ও রিয়াল বেতিসের বিপক্ষে জয়ে স্প্যানিশ ক্লাব ফুটবলের শীর্ষ লিগ লা লিগায় কোচ হিসেবে ১০০তম জয় উদযাপন করেছেন তিনি।

ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তারকা লিগে লস ব্লাঙ্কোসদের এখন পর্যন্ত ১৪৭ ম্যাচে কোচিং করিয়েছেন। যেখানে ঘরের মাঠে ৫৫টি জয় ও প্রতিপক্ষের মাঠে ৪৫টি জয় তুলে নিয়েছেন। সেই ম্যাচগুলোতে জিদানের অধীনে রিয়াল ৩৪২টি গোল করেছে। আর গোল হজম করেছেন ১৪২টি।

এই মাইলফলকে পা রাখার পর জিদান গ্যালাকটিকোদের দ্বিতীয় সেরা কোচের খেতাব পেলেন। তার থেকে একমাত্র মিগুয়েল মুনজোই রিয়ালের কোচ হিসেবে লিগে বেশি জিতেছেন। রিয়াল ও স্পেনের

সাবেক এই তারকা লিগে কোচিং করিয়ে ২৫৭টি জয় তুলে নিয়েছেন।

এদিকে এই সেঞ্চুরি পূরণে শিরোপাও ঘরে তুলেছেন জিদান। তার অধীনে রিয়াল ২০১৬-১৭ ও ২০১৯-২০ মৌসুমে লা লিগার ট্রফিতে চুমু খায়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT