লাইনে এক ঘণ্টা আটকা ট্রাক, ভয়াবহ রেল দুর্ঘটনা – বর্ণমালা টেলিভিশন

লাইনে এক ঘণ্টা আটকা ট্রাক, ভয়াবহ রেল দুর্ঘটনা

চারটি বগি ও ইঞ্জিন ব্যাপক ক্ষতিগ্রস্ত, ১৩ ঘণ্টা পর স্বাভাবিক

ডেস্ক নিউজ
আপডেটঃ ৬ জানুয়ারি, ২০২২ | ৮:৫৪ 123 ভিউ
দিনাজপুরের পার্বতীপুরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ১৩ ঘণ্টা বন্ধ ছিল দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ। যাত্রী না থাকায় কোনো প্রাণহানী না ঘটলেও রেললাইন থেকে ছিটকে দুমড়ে-মুচড়ে গেছে ‘দোলনচাঁপা এক্সপ্রেস’ ট্রেনের ৪টি বগি। বুধবার ভোর ৪টার দিকে মন্মথপুর-চিরিরবন্দর আউটার সিগন্যাল-সংলগ্ন যশাই মোড় রেলগেটে বিকল হয়ে আটকে থাকা মালবোঝাই একটি ট্রাককে ধাক্কা দিলে ‘দোলনচাঁপা এক্সপ্রেস’ ট্রেনটি ছিটকে পড়ে। লাইনচ্যুত হয়ে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে ট্রেনের ইঞ্জিন। জানা যায়, প্রায় এক ঘণ্টা ধরে ট্রাকটি বিকল হয়ে পড়েছিল। রেললাইন বন্ধ থাকায় মাঝে আটকা পড়ে ৩টি আন্তঃনগর ট্রেনসহ কয়েকটি ট্রেন। দুর্ঘটনার পর লাপাত্তা গেটম্যান। ঘটনা তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে। পার্বতীপুর থেকে ‘দোলনচাঁপা এক্সপ্রেস’ দ্রুতবেগে আসছিল দিনাজপুরে। এ সময় রেল লাইনের ওপর বিকল হয়ে পড়েছিল বালু বোঝাই একটি ড্রাম ট্রাক। গেটম্যান মনির হোসেন তখন ছিলেন না। ফলে দ্রুতগামী ট্রেনটি বালু বোঝাই ট্রাকটিকে সজোরে ধাক্কা দেয়। গুরুতর আহত হন ট্রেনচালক আব্দুর রশিদসহ ট্রেনে থাকা ৩ জন। ট্রেনের নিরাপত্তা বাহিনীর সদস্য আব্দুল্লাহ আল মোকারম জানান, ভোর ৪টার দিকে দোলনচাঁপা এক্সপ্রেসের খালি গাড়ি নিয়ে দিনাজপুরে যাওয়ার সময় যশাই মোড়সংলগ্ন ৬ নম্বর রেলগেট পৌঁছলে দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি। এ সময় বালু বোঝাই একটি ড্রাম ট্রাক পার হওয়ার সময় রেল লাইনের ওপর বিকল হয়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, এখানকার গেটম্যান মনির হোসেন সেভাবে কোনো সময়ই ঠিকভাবে দায়িত্ব পালন করেন না। মনিরের বদলে ওবায়দুর রহমান নামে এক লোককে নিয়োজিত করা হলেও দুর্ঘটনার সময় তিনিও ছিলেন না। ওবায়দুরও ঠিকমতো থাকেন না গেটে। প্রায় এক ঘণ্টা ধরে রেলগেটে ট্রাকটি বিকল হয়ে পড়েছিল। ঘটনার পর থেকে মনির হোসেন পলাতক। পার্বতীপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার শওকত আলী জানান, দুর্ঘটনার পর আটকা পড়ে ঢাকা থেকে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ও পঞ্চগড় এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন এবং পঞ্চগড় থেকে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন। পার্বতীপুর রেলওয়ে থানার (জিআরপি) ওসি রফিকুল ইসলাম জানান, দুর্ঘটনার পর ভোর ৫টায় সেখানে পৌঁছে রেলওয়ের উদ্ধারকারী দল। লালমনিরহাট, পার্বতীপুর এবং সৈয়দপুরের তিনটি উদ্ধারকারী দল দিনভর উদ্ধারকাজ চালায়। ছুটে যান রেলওয়ের লালমনিরহাট জোনের ডিভিশনাল ট্রাফিক সুপারিনটেনডেন্টসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা। রেলওয়ের লালমনিরহাট জোনের ডিভিশনাল ট্রাফিক সুপারিনটেনডেন্ট (ডিটিএস) খালিদুন নেছাকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যেই রিপোর্ট দিতে বলা হয়েছে। ১৩ ঘণ্টা পর বিকাল ৫টার দিকে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব