ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরে ওমানের ভূয়সী প্রশংসা

প্রকাশিত : 05:05 PM, 3 January 2021 Sunday
85 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মধ্যে কিছু সংখ্যক রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন ঢাকাস্থ ওমান দূতাবাসের মিশন প্রধান তায়েব সেলিম আবদুল্লাহ আল আলাবি। একই সঙ্গে ভাসানচর বসবাসের অনুকূল এবং নিরাপদ বলে জানিয়েছেন তিনি।

শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে তার সরকারি বাসভবনে বিদায়ী সাক্ষাৎকালে এ প্রশংসা ব্যক্ত করেন।

কক্সবাজারে ১৬ হাজার অস্থায়ী বাড়ির নির্মাণ কাজ তদারকির জন্য বেশ কয়েকবার সেখানে তার সফরের উল্লেখ করে আলাবি বলেন, ভাসান চরের জীবনযাত্রার মান স্পষ্টতই বাংলাদেশের গ্রামীণ অঞ্চলের অনেক জায়গা থেকে ভালো হবে।

তিনি জীববৈচিত্রের ক্ষতি ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির মতো অনেক প্রতিবন্ধকতা

সত্ত্বেও কক্সবাজারে ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ সরকারের নজিরবিহীন ভূমিকার প্রশংসা করেন।

তিনি কূটনৈতিক ও দাপ্তরিক পাসপোর্টধারীদের জন্য পারস্পরিক ভিসা ছাড়ের বিষয়ে খসড়া চুক্তি প্রক্রিয়ার অগ্রগতির প্রশংসা করে বলেন, এটি স্বাক্ষরের জন্য প্রস্তুত হয়েছে এবং ওমানি পক্ষ পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারিকে পারস্পরিক সুবিধাজনক সময়ে চুক্তিটি স্বাক্ষরের জন্য দায়িত্ব অর্পণ করেছে।

আলাবি বাংলাদেশে তার দায়িত্ব পালনকালে তাকে সহায়তা ও সহযোগিতা প্রদানের জন্য এবং গত দশ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ব্যাপক উন্নয়নের প্রশংসা করেন। সূত্র: বাসস

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT