ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রেস্তোরাঁ-ক্যাফেতে খেলে ৫০ ইউরো উপহার!

প্রকাশিত : 05:34 PM, 7 October 2020 Wednesday
104 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

মহামারী করোনাভাইরাসের থাবায় বিপর্যস্ত গোটাবিশ্ব। অনেক দেশে লকডাউন শিথিল করলে বা তুলে দিলেও করোনার ভয়ে এখন ঘরবন্দি জীবন কাটচ্ছেন বেশিরভাগ মানুষ।

এসব মানুষকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ইউরোপের দেশ অস্ট্রিয়া।

দেশটির রাজধানী ভিয়েনায় লকডাউন শেষ হওয়ায় বাসিন্দাদের ঘর থেকে বেরিয়ে রেস্তোরাঁয় খেতে উৎসাহিত করা হচ্ছে। এ জন্য প্রতিটি পরিবার পাচ্ছে ৫০ ইউরোর (৪ হাজার ৭০০ টাকা) ভাউচার!

শহরের মেয়র মাইকেল লুডউইগ এ ঘোষণা দিয়েছেন। ভিয়েনায় সাড়ে ৯ লাখ পরিবারের বসবাস।

মেয়র উল্লেখ করেন, প্রতিটি পরিবারকে রেস্তোরাঁ ও ক্যাফেতে খাওয়ার জন্য ভাউচার দেয়া হবে। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে নিজের অ্যাকাউন্টে খবরটি শেয়ার করেছেন মেয়র নিজেই।

তিনি জানান, কোনো

ঘরে একজন থাকলে ২৫ ইউরো আর একাধিক সদস্য থাকলে ৫০ ইউরো দেয়া হবে। তবে অ্যালকোহল পানীয়র বিলের ক্ষেত্রে এটি কার্যকর হবে না।

করোনাভাইরাসের কারণে দুই মাস লকডাউন থাকায় শহরের খাবার দোকানগুলোর অবস্থা নাজুক। তাই রেস্তোঁরা ও ক্যাফে মালিকদের সহায়তায় ব্যতিক্রমী এ উদ্যোগ নিয়েছে অস্ট্রিয়া সরকার।

এ ছাড়া ভিয়েনার রেস্তোরাঁগুলোর জন্য কেন্দ্রীয় সরকারের ৪ কোটি ইউরো বরাদ্দের পরিকল্পনা রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT