ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রায়পুর তরুণ সংঘের পক্ষ থেকে প্রতিবাদ লিপি

প্রকাশিত : 03:00 PM, 11 October 2020 Sunday
103 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

চট্রগ্রামস্থ ফটিকছড়ি উপজেলার লেলাং ইউনিয়ের অন্যতম সামাজিক সংগঠন রায়পুর তরুণ সংঘের পক্ষে থেকে দেশব্যাপী চলমান নারীর প্রতি সহিংসতা, নির্যাতন, ধর্ষণ সহ সকল অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধ এবং এসব ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের কঠোর শাস্তির দাবীতে প্রতিবাদ লিপি প্রকাশ করেছে। ।সংগঠনের সভাপতি আহমেদ জোবায়ের এর স্বাক্ষরিত পত্রে এই প্রতিবাদ লিপি প্রকাশ করা হয়।
প্রকাশিত প্রতিবাদ লিপিতে বলা হয়, নারী নির্যাতন সহ সকল অপরাধের বিরুদ্ধে এবং অপরাধীর শাস্তি নিশ্চিতকরণে সকল সামাজিক, অরাজনৈতিক এবং সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে আয়োজিত সকল কর্মসূচির সাথে আমরা একাত্মতা ঘোষণা করছি।অপরাধ প্রতিরোধের ক্ষেত্রে সকল দাবীর সাথে ঐক্যমত পোষণ করছি। বর্তমানে সমাজের সর্বত্র অপরাধের বিধ্বংসী থাবায়

সমাজ ব্যবস্থা মারাত্মকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে। সমাজের প্রাণ হিসেবে যাদের আমরা মূল্যায়ন করি সেসব তরুণরা অপরাধ জগতে বিচরণ করছে অবাধে ও প্রকাশ্যে।এটি জাতির ভবিষ্যতের জন্য অশনিঅশনিসংকেত। অপরাধের মাত্রা বেড়ে চলেছে প্রতিনিয়ত।নিঃসন্দেহে অরাজকতা ও অস্থিতিশীল পরিস্থিত সৃষ্টির আশংকা রয়েছে।যা কখনো কারো কাম্য হতে পারেনা।

মানবসভ্যতা ও সকল উন্নয়নে নারীদের অংশগ্রহণ এবং তাঁদের ভূমিকা অপরিসীম। সম্প্রতি দেশে চলমান পরিস্থিতিতে নারীদের প্রতি চরম নির্যাতন ও সহিংসতা সহ ধর্ষণের মতো জঘন্যতম আচরণ করা হচ্ছে। যা নারীর উন্নয়নে এবং দেশের অগ্রগতিতে অন্যতম বাঁধা। নারীদের নিরাপত্তার, সম্মান প্রতিষ্ঠা এবং তাঁদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। নারীদের প্রতি সব ধরনের সহিংসতামূলক আচরণ বন্ধ করতে

হবে।নারীদের সহিংসতায় জড়িত এবং বিভিন্ন সামাজিক অপরাধমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত সকলকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের জন্য সরকার সহ সংশ্লিষ্ট সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

সকল সচেতন নাগরিকদের ঐক্যবদ্ধ হয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।অপরাধীদের বয়কট করে তাদের সমূলে উৎঘাটনে সকলকে সজাগ হয়ে কাজ করে যাওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT