রাবিতে নিহতের ঘটনায় ৫টি ট্রাক ও নির্মান সামগ্রী পুড়িয়ে দিয়েছে শিক্ষার্থীরা – বর্ণমালা টেলিভিশন

রাবিতে নিহতের ঘটনায় ৫টি ট্রাক ও নির্মান সামগ্রী পুড়িয়ে দিয়েছে শিক্ষার্থীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ ২ ফেব্রুয়ারি, ২০২২ | ৯:৪৩ 73 ভিউ
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) নির্মান সামগ্রী বহন কাজে ব্যবহত ট্রাকচাপায় এক শিক্ষার্থী নিহত ও অপর আরেক শিক্ষার্থী আহতের ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে অবস্থিত ৫টি ট্রাক ও নির্মানাধীন বিল্ডিংয়ের সামগ্রী আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করেছে রাবি শিক্ষার্থীরা। দুর্ঘটনার পর মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অন্তত কয়েকশত শিক্ষার্থী মহাসড়ক অবরোধ করে। এ সময় তারা বিশ্ববিদ্যালয় সংলগ্ন সড়কের বিভিন্ন অংশে টায়ার, পুড়িয়ে আগুন জ্বালিয়ে দেয়। মহাসড়ক অবরোধকারী শিক্ষার্থীরা দুর্ঘটনার জন্য দায়ী ট্রাকচালক ও মালিকের শাস্তি দাবি করেন। তারা শিক্ষার্থী নিহত ও আহতের ঘটনায় ক্ষতিপূরণ দাবি করেন। ট্রাকচাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ীদের বিচার দাবি করে অবরোধকারীদের বিভিন্ন শ্লোগান দিতে শোনা যায়। অবরোধকারী শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের ম্যানেজমেন্টের অভাব আছে। বিশ্ববিদ্যালয়ের ভেতরে বর্তমানে ৩টি বড় বড় নির্মানকাজ চলছে। কিন্তু এগুলোর মালামাল পরিবহনের ট্রাকগুলো চলাচলের জন্য আলাদা কোনো রাস্তা নেই। বিশ্ববিদ্যালয়ের রাস্তাগুলোও বেশ সরু। এ রাস্তায় ট্রাক চললে আর কোনো পথচারীও সেখান দিয়ে যেতে পারে না। শিক্ষার্থী নিহত হওয়ার পরেও ঘটনাস্থলে প্রশাসনের কাউকে দেখা যায়নি বলেও অভিযোগ করেন তারা। এ বিষয়ে রাবির জনসংযোগ কর্মকর্তা প্রদীপ কুমার পান্ডের জানান, এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনা হবে। রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার (তাপু) শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন বলেন তিনি। এ বিষয়ে মতিহার থানার ইনচার্জ (ওসি) আনোয়ার আলী তুহিন জানান, শিক্ষার্থীদের ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধের বিষয়টি জেনেছেন। নিহত শিক্ষার্থীর মরদেহ ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানান তিনি। এ ব্যপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার (তাপু) দুঃখ প্রকাশ করে জানান, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নেওয়া হবে। নিহত ও আহত শিক্ষার্থীর জন্য যা কিছু করা প্রয়োজন আমরা তাই করব, বলেন তিনি।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব